জয় দিয়ে শুরু বাংলাদেশের মেয়েদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০১৯, ২২:২০ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৯, ২১:০৩

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে প্রথমবারের মতো অনুষ্ঠিত ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপ-২০১৯’ এর উদ্বোধনী খেলায় সফরকারী আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়ে জয়ে টুর্নামেন্ট শুরু করল বাংলাদেশের মেয়েরা।

সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরুতেই আরব আমিরাতকে চাপে রাখে লাল-সবুজের পতকাবাহীরা। আক্রমণাত্মক খেলতে থাকে তারা। তিন বার অফ সাইড হলেও থেমে যায় না মেয়েরা। ১১ মিনিটে আঁখি খাতুনের পাস করা বলে স্বপ্ন খাতুনের পা থেকে আসে বাংলাদেশের হয়ে বঙ্গমাতা গোল্ডকাপের প্রথম গোল।

৩০ মিনিটের মাথায় আবারো আক্রমণ। কর্নার থেকে শট করেন মনিকা। তাতে মাথা লাগান কৃষ্ণা রানী সরকার। আর এতেই দ্বিতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। এরপর একের পর এক চলতে থাকে আক্রমণ। আঁখি খাতুনের এক দূরপাল্লার শট গোলবার ছুয়ে চলে যায়। গোলের খাতা খোলায় হয় না তার। কিন্তু বাংলাদেশের গোল বার পর্যন্ত পৌঁছাইতে পারেনি আরবরা। আর এভাবে সময় শেষ হয়ে যায়। রেফারির বাঁশিতে থামে বাংলাদেশের প্রথমার্ধের গোলের মিশন। বিরতিতে যাওয়ার আগে ২-০ গোলে এগিয়ে বাংলাদেশ।

ফিরে আবারো আক্রমণ শুরু করে বাংলাদেশ। একের পর এক আক্রমণ চলতেই থাকে। কিন্তু আর গোলের দেখা পায় না লাল-সবুজের মেয়েরা। পুরো ম্যাচে ছয় বার অফ সাইডের শিকার হয় গোলের প্রত্যাশায়। অতিরিক্ত সময় পরে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোসুমির দল।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর ব্যবস্থাপনায় শুরু হলো বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এবারই প্রথম এ ধরনের টুর্নামেন্ট হতে যাচ্ছে বঙ্গমাতার নামে। বাংলাদেশসহ ছয়টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

টুর্নামেন্টের ‘এ’গ্রুপে রয়েছে লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া। ‘বি’গ্রুপে রয়েছে বাংলাদেশ, আরব আমিরাত ও কিরগিজস্তান। ২২ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ২৯ ও ৩০ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। ৩ মে হবে ফাইনাল। টুর্নামেন্টের খেলাগুলো প্রতিদিন সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :