দেশে ‘শ্রদ্ধার রাজনীতি’ চান বি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৯, ২১:০৯

দেশে শ্রদ্ধার রাজনীতি প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান এবং বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী।

সোমবার দলের বাড্ডার কার্যালয়ে এক স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।  স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, মাওলানা ভাসানী, প্রত্যক্ষ মুক্তিযুদ্ধে অংশ গ্রহণকারী জিয়াউর রহমান, কৃষকের নেতা শেরে বাংলা একে ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ারদী, মুক্তিযুদ্ধের বীর সেনানী এমএজি ওসমানী এবং বিকল্পধারার সদ্য প্রয়াত সহ-সভাপতি মনজুর রাশেদ ও আবদুল আজিজ আখন্দ স্মরণে এই সভার আয়োজন করা হয়।

বিকল্পধারা প্রতি বছর শবে বরাতের পরদিন জাতীয় নেতাদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে থাকে।

বি. চৌধুরী বলেন, ‘আমাদের মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর ছিলেন স্বাধীনতার স্বপ্নপুরুষ। আর জাতীয় নেতারা স্ব স্ব ক্ষেত্রে দেশের জন্য যে অবদান রেখেছেন তাদের সবাইকে আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।’

ঘৃণার রাজনীতির পরিবর্তে শ্রদ্ধার রাজনীতি প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে বিকল্পধারার প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান বলেন, এই সংস্কৃতি যেদিন প্রতিষ্ঠিত হবে সেদিনই প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীরবিক্রম, কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওমর ফারুক, ওয়াসিমুল ইসলাম, ওবায়েদুর রহমান মৃধা, আইনুল হক, আসাদুজ্জামান বাচ্চু, আবুল বাশার আকন্দ, বিএম নিজাম, খায়রুল আলম সবুজ, ডা. জোহরা বিনতে আজিজ প্রমুখ।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :