বুধবার দেশে আসবে জায়ানের লাশ

প্রকাশ | ২৩ এপ্রিল ২০১৯, ১২:৩৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর লাশ আগামীকাল বুধবার দেশে আনা হবে। মঙ্গলবার মরদেহ দেশে আনার কথা থাকলেও সোমবার সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়ায় একদিন পর মরদেহ দেশে আনা হচ্ছে বলে জানা গেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ গণমাধ্যমকে জানান, বুধবার সকাল সাড়ে ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জায়ানের মরদেহ পৌঁছাবে। সেখান থেকে লাশ নিয়ে যাওয়া হবে বনানী ২ নম্বর রোডের বাড়িতে। এরপর চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা শেষে বাদ আসর বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

উল্লেখ্য, ইস্টার সানডের প্রার্থনার মধ্যে গত রবিবার গির্জা ও হোটেল মিলিয়ে আটটি স্থানে বোমা হামলায় রক্তাক্ত হয় শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। হামলায় তিন শতাধিক মানুষ মারা যায়। তার মধ্যে শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়ার ছেলে জায়ান চৌধুরীও আছে।

দুই ছেলে ও স্বামীকে নিয়ে শ্রীলঙ্কায় ঘুরতে যাওয়া আমেনা সুলতানা দেশটির একটি পাঁচতারকা হোটেলে ছিলেন। হামলার সময় শেখ আমেনা ছোট ছেলে জোহানকে নিয়ে হোটেলটিতে তাদের কক্ষে ছিলেন। আর নিচতলার একটি রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন আমেনার স্বামী প্রিন্স ও তাদের বড় ছেলে জায়ান চৌধুরী। বোমা হামলায় প্রিন্স আহত হন এবং ছেলে জায়ান নিখোঁজ হয়। পরে জায়ানের মৃত্যু খবর আসে।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/এমআর