রাজশাহীতে টিসিবির পণ্য বিক্রি শুরু

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৯, ১৪:৪৯

পবিত্র রমজানকে সামনে রেখে সারাদেশের মতো রাজশাহীতেও পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পণ্য বিক্রি শুরু হয়।

বেলা ১১টা থেকে পণ্য বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও এক ঘণ্টা দেরিতে শুরু হয়। এজন্য সকাল থেকে সাধারণ ক্রেতাদের রোদের মধ্যে বিভিন্ন পয়েন্ট অপেক্ষা করতে হয়।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, প্রথম দিন ব্যাংক ড্রাফট করতে গিয়ে ডিলারদের দেরি হয়ে যায়। এ কারণে বেলা ১১টা থেকে টিসিবির পণ্য বিক্রি শুরুর কথা থাকলেও তা সম্ভব হয়নি। এক ঘণ্টা বিলম্বে দুপুর ১২টা থেকে পণ্য বিক্রি শুরু করা হয়। সবার সুবিধার্থে ৩০ রমজান পর্যন্ত পণ্য বিক্রি করা হবে।

রাজশাহী বিভাগে এবার ৩৮৬ জন ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। এর মধ্যে প্রতিটি জেলা সদরগুলোতে ডিলারের সংখ্যা ২৬ জন। আর মহানগর এলাকায় রয়েছেন ৭৮ জন। এর মধ্যে কেবল পাঁচজন ডিলার ট্রাকে করে টিসিবির পণ্য বিক্রি করছেন। বাকি ৭৩ জন ডিলার মহানগরজুড়ে থাকা তাদের বিভিন্ন দোকানে টিসিবির পণ্য বিক্রি করছেন।

বুধবার রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, গৌরহাঙ্গা রেলগেট, লক্ষ্মীপুর, ভদ্রা ও নওদাপাড়া বাজারসহ পাঁচটি পয়েন্টে পণ্য বিক্রি হয়েছে। প্রথম অবস্থায় চিনি, সয়াবিন তেল, মসুর ডাল বিক্রি করা হচ্ছে। তবে রমজানের পাঁচদিন আগে থেকে ছোলা ও খেজুর বিক্রিও শুরু করবে টিসিবি। তখন ৬০ টাকায় ছোলা ও ১৩৫ টাকায় খেজুর কিনতে পারবেন ক্রেতারা।

এবার চিনির বিক্রয় মূল্য ধরা হয়েছে ৪৭ টাকা, সয়াবিন তেল ৮৫ টাকা। আর মসুর ডাল ৪৪ টাকায় বিক্রি হচ্ছে। মহানগরের পাঁচটি পয়েন্টে একটি করে ট্রাকে পণ্যগুলো বিক্রি করা হবে। প্রতি ট্রাকে ১ হাজার ৪০০ কেজি পণ্য থাকবে। এর মধ্যে চিনি ৫০০ কেজি, সয়াবিন তেল ৫০০ লিটার ও মসুর ডাল থাকবে ৪০০ কেজি।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :