নারায়ণগঞ্জে শিশুকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৯, ১৫:০১
ফাইল ছবি

নারায়ণগঞ্জে ১০ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের দায়ে ফাইজুর রহমান সুমন নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল। এছাড়া তার ৫০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে এই আদেশ দেন নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দীন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত সুমন নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার ভাওয়ালিয়াপাড়া এলাকার হাবিবুর রহমানের ছেলে।

মামলাটিতে আসামিপক্ষের আইনজীবী ছিলেন আব্দুর রশিদ ভূঁইয়া এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পিপি রাকিব উদ্দীন রকিব। তাকে সহযোগিতা করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আনিসুর রহমান দিপু।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২২ মে সন্ধ্যায় ভাওয়ালিয়াপাড়া এলাকার শিশুটির বাড়িতে গিয়ে টিভি দেখছিলেন সুমন। এসময় ১০ বছর বয়সী শিশুটিকে জোরপূর্বক ধর্ষণ করে সে। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা করেন।

মামলাটিতে বাদীপক্ষের আটজন সাক্ষ্য দেন। অন্যদিকে আসামিপক্ষে সাফাই সাক্ষী দেন তিনজন। সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে মঙ্গলবার আদালত আসামি সুমনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা শিশুটির বাবাকে দেয়ার নির্দেশ দেয়া হয়।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :