সৌম্যর ডাবল সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন আবাহনী

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০১৯, ১৬:৫৮ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৯, ১৬:৪৪

আবাহনীকে ৩১৮ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৫০ ওভারের ক্রিকেটে ৩০০ এর বেশি রান তাড়া করে জেতাটা নিশ্চয়ই সহজ ব্যাপার না। কিন্তু সৌম্য সরকার আর জহুরুল ইসলাম যে এই টার্গেটকে একেবারে মামুলি বানিয়ে ফেলবেন তা কে জানত?

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) মঙ্গলবার শিরোপা নির্ধারণী রাউন্ডে সৌম্য সরকারের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি ও জহুরুল ইসলামের সেঞ্চুরিতে ৯ উইকেটে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। দলের ওপেনার সৌম্য সরকার ১৫৩ বলে ১৪টি চার ও ১৬টি ছক্কার সাহায্যে ২০৮ রান করে অপরাজিত থাকেন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ডাবল সেঞ্চুরি করলেন সৌম্য। আন্তর্জাতিক ও ঘরোয়া মিলে যেকোনো ধরনের ফরম্যাটে সৌম্যর এটি ক্যারিয়ার সেরা ইনিংস। ওপেনিং জুটিতে ৩১২ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও জহুরুল ইসলাম। জহুরুল ১০০ রান করে আউট হয়ে যান। লিস্ট ‘এ’ ক্রিকেটে জহুরুলের এটি পঞ্চম সেঞ্চুরি।

এই জয়ের মাধ্যমে শিরোপা জিতে নিল আবাহনী। লেজেন্ডস অব রূপগঞ্জ ও আবাহনী দুই দলেরই পয়েন্ট ২৬ করে। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় আবাহনী চ্যাম্পিয়ন হয়েছে। ডিপিএল লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর থেকে আবাহনীর এটি তৃতীয় শিরোপা। গত মৌসুমেও তারা শিরোপা জিতেছিল। আবাহনীর শিরোপা জয়ের মাধ্যমে পর্দা নামল ডিপিএলের এবারের আসরের।

সৌম্য ইনিংসটা শুরু করেছিলেন ধীরে। ব্যক্তিগত হাফ সেঞ্চুরি করতে তিনি খেলেন ৫২ বল। কিন্তু সেঞ্চুরি করতে তিনি বেশি সময় নেননি। ৭৮ বলে ব্যক্তিগত সেঞ্চুরি পূর্ণ করেন এই ওপেনার। তিনি ডাবল সেঞ্চুরি করেন ১৪৯ বলে।   

বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৭ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দলের পক্ষে সেঞ্চুরি করেন তানবীর হায়দার। ১১৫ বলে ১৩২ রান করে অপরাজিত থাকেন তিনি। এই ইনিংস খেলার পথে তিনি দশটি চার মারেন ও ছয়টি ছক্কা হাঁকান। লিস্ট ‘এ’ ক্রিকেটে তানবীরের এটি প্রথম সেঞ্চুরি। আবাহনী লিমিটেডের পক্ষে মাশরাফি বিন মর্তুজা শিকার করেন উইকেট। ম্যাচ সেরা হন সৌম্য সরকার।     

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৯ উইকেটে জয়ী আবাহনী লিমিটেড।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ৩১৭/৯ (৫০ ওভার)

(ফারদিন হাসান ৩৪, তানবীর হায়দার ১৩২*, ইলিয়াস সানি ৪৫, মেহরাব হোসেন ৪৪; মোহাম্মদ সাইফউদ্দিন ১/৬৯, মাশরাফি বিন মর্তুজা ৪/৫৬, মেহেদী হাসান মিরাজ ১/৩২, মোসাদ্দেক হোসেন সৈকত ১/৪৬, সৌম্য সরকার ১/৪৬)।

আবাহনী লিমিটেড: ৩১৯/১ (৪৭.১ ওভার)

(জহুরুল ইসলাম ১০০, সৌম্য সরকার ২০৮*; ইমতিয়াজ হোসেন ১/১০)।

(ঢাকাটাইমস/২৩ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :