চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান উৎসব

চবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৯, ১৮:০১

প্রথমবারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত হলো বিজ্ঞান উৎসব। মঙ্গলবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ প্রাঙ্গনে এই উৎসব আয়োজিত হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি আয়োজিত উৎসবে দেশের ২৪টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে প্রায় পাঁচশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের ক্ষুদে বিজ্ঞানীরা তাদের বিভিন্ন উদ্ভাবন নিয়ে অংশ নেন এতে।

এ উপলক্ষে দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে আলোচনা সভা হয়। এতে শিক্ষার্থীদের ২৩টি উদ্ভাবনী বিষয় প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, উন্নত দেশগুলোতে এই ধরনের আয়োজন নিত্য নৈমত্তিক কাজ। নিসন্দেহে এটি একটি অসাধারণ উদ্ভাবন। এই আবিষ্কার ভালোভাবে কাজে লাগাতে পারলে দেশ অনেক দূর এগিয়ে যাবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটির সদস্য ইশমাম আরাবি ও সাবরিনা আলমের সঞ্চালনায় এবং মুজাহিদুল ইসলাম এজাজের সভাপতিত্বে বিজ্ঞান উৎসবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতার, অ্যামেরিটাস অধ্যাপক ড. আইনুন নিশাত, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. হানিফ সিদ্দিকী।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :