মস্কোতে নেচে-গেয়ে বৈশাখ উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৯, ২১:৪২

নাচ-গান, ফ্যাশন-শো সহ নানা আয়োজনে বাংলা সনের প্রথম মাস বৈশাখের আগমন উদযাপন করেছে মস্কোর গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ছাত্র সংগঠন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৈশাখের বর্ণাঢ্য এই আয়োজনে  উপস্থিত হয়েছিলেন রাশিয়া প্রবাসী বাংলাদেশিরা।

বাংলা ১৪২৬ সনকে স্বাগত জানাতে অনুষ্ঠানের শুরুতে সমবেত কন্ঠে এসো হে বৈশাখ গান পরিবেশন করেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল জার্নালিজম বিভাগের পিএইচডি গবেষক বারেক কায়সার ও মেডিকেল অনুষদের ছাত্রী শাজমীম হোসেনের সঞ্চালনায় সংগঠনের সভাপতি ফয়সাল আলম ও সাধারণ সম্পাদক আনিতা বিশ্বাস জানান, বাংলাদেশ থেকে হাজার হাজার মাইল দূরে থেকেও আমরা চেষ্টা করছি নিজেদের সংস্কৃতিতে বিশ্ব দরবারে তুলে ধরতে। আপনাদের উৎসাহ আমাদের সামনে পথ চলতে সহায়ক হবে। উৎসবে আসার জন্য বিদেশি বন্ধুদের প্রতি আন্তরিক ভালোবাসা।

অন্যদিকে বৈশাখী এ আয়োজনে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন- প্রবাসী পরিষদের সভাপতি ড. শহীদুল হক শানু, অ্যাসোসিয়েশন অব গ্রাজুয়েটস অ্যান্ড ফ্রেন্ডস পিপলসের কাউন্সিল চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলমগীর জলিল, বাংলাদেশি বন্ধু ভ্লাদিমির কোৎসার ও দারিয়া আলেকসিয়েভনা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সমাজ কল্যাণ সংস্থা দব্রি মিরের পক্ষ থেকে ইফতেখার আহমেদ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রশান্ত ধর, ডা. হাবিবুর রহমান শেখ, কল্লোল দাস, আবদুল্লাহ আল মামুন রাজিব, কাজী শিবলি সুমন, সাদ্দাম হোসেন, তাহিনা তামান্না খালেক প্রমুখ।

বিশ্ববিদ্যালয়টির ইতিহাসে প্রথম বাংলাদেশি হিসেবে বড় দায়িত্ব পাওয়ায় ইঞ্জিনিয়ার আলমগীর জলিলকে সংবর্ধনা দেয়া হয়। এছাড়া রেড ডিপ্লোমা পাওয়ায় স্বরুপ দেব এবং ডিপ্লোমা পাওয়ায় সজীব খানকে সনদ তুলে দেয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :