বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

বগুড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০১৯, ২২:২৩ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৯, ২২:১৩
গ্রেপ্তার আমিনুল ইসলাম

বগুড়ার চাঞ্চল্যকর বিএনপি নেতা ও পরিবহন ব্যবসায়ী মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামি আমিনুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ঢাকার মতিঝিল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আমিনুল বগুড়া পৌরসভার প্যানেল মেয়র ও ১৫নং ওয়ার্ড কাউন্সিলর।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী জানান, শাহীন হত্যা মামলার প্রধান আসামি আমিনুল ইসলামকে সন্ধ্যা ৭টায় গ্রেপ্তার করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা আম্বার হোসেনের নেতৃত্বে একটি দল মতিঝিল তিন নম্বর গেট থেকে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে নিয়ে পুলিশের ওই দল বগুড়ার উদ্দেশে রওনা হয়েছে। বুধবার আমিনুলকে আদালতে হাজির করা হবে।

এর আগে গত বুধবার শাহীন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত রাসেল ও পায়েল শেখ নামের দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি মোটর সাইকেলও উদ্ধার করা হয়। পরদিন বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া শাহীন হত্যাকাণ্ডে দুজনকে গ্রেপ্তারের বিষয়টি সংবাদ সম্মেলনে জানান।

জেলা মোটর মালিক গ্রুপের নেতৃত্ব নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের কারণেই বগুড়া জেলা বিএনপি নেতা মাহবুবুল আলম শাহীন খুন হন এবং হত্যার পরিকল্পনা ঘটনার দিন সন্ধ্যার পর মোটর মালিক গ্রুপের এক নেতার অফিসে হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এরপর গ্রেপ্তারকৃতরা ব্যাপক পুলিশি জিজ্ঞাসাবাদের পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আমিনুল ইসলামের পরিকল্পনাতেই শাহীনকে হত্যা করা হয় বলে তারা ১৬৪ ধারার জবানবন্দিতে উল্লেখ করেন।

গত ১৪ এপ্রিল রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার নিশিন্দারা উপশহর বাজার এলাকায় দুর্বৃত্তরা শাহীনকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করে। এঘটনায় ১৬ এপ্রিল নিহত শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদী হয়ে আমিনুল ইসলামকে প্রধান আসামি করে ছয়জনের নাম উল্লেখ করে ১১ জনের নামে মামলা দায়ের করেন। বগুড়া মোটর মালিক গ্রুপের চলমান বিরোধ নিয়ে শাহীনকে হত্যা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :