ব্যাটিংয়ে সেরা সাইফ, বোলিংয়ে ফরহাদ

প্রকাশ | ২৪ এপ্রিল ২০১৯, ১১:৪৩ | আপডেট: ২৪ এপ্রিল ২০১৯, ১১:৪৫

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

পর্দা নেমেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের আসরের। গতবারের মতো এবারও শিরোপা ঘরে তুলেছে আবাহনী লিমিটেড। ফাইনাল ম্যাচে ডাবল সেঞ্চুরি করে আবাহনীকে দারুণ জয় এনে দেন সৌম্য সরকার। দুর্দান্ত ওই জয়ের সুবাদে নেট রান রেটে এগিয়ে থেকে শিরোপা জিতেছে আবাহনী। লিস্ট ‘এ’ ক্রিকেটে সৌম্য সরকার প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ডাবল সেঞ্চুরি করেছেন।

এবারের ডিপিএলে সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান হলেন প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের হয়ে খেলা সাইফ হাসান। ১৬ ম্যাচ খেলে ৬২.৬১ গড়ে ৮১৪ রান করেছেন তিনি। এর মধ্যে তার তিনটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি রয়েছে। সমান সংখ্যক ম্যাচ খেলে ৫৩.৮০ গড়ে ৮০৭ রান করে দ্বিতীয় অবস্থানে আছেন লেজেন্ডস অব রূপগঞ্জের মোহাম্মদ নাঈম। তার তিনটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি রয়েছে।

বোলিংয়েও সেরা অবস্থানে আছেন প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের খেলোয়াড়। ১৬ ম্যাচ খেলে ৩৮টি উইকেট শিকার করে দলটির অধিনায়ক ফরহাদ রেজা উইকেটশিকারিদের তালিকায় সবার উপরে অবস্থান করছেন। তার সেরা বোলিং ফিগার ৫/৪০। তার বোলিং ইকোনোমি রেট ৪.৫৩। এক্ষেত্রেও দ্বিতীয় অবস্থানে আছেন লেজেন্ডস অব রূপগঞ্জের খেলোয়াড়। দলটির পেসার মোহাম্মদ শহীদ ১৫ ম্যাচ খেলে ২৭টি উইকেট শিকার করে দ্বিতীয় অবস্থানে আছেন। তার সেরা বোলিং ৪/২২। আর তার বোলিং ইকোনোমি রেট ৪.৩০।

ডিপিএলে সেরা পাঁচ ব্যাটসম্যান

নাম

ম্যাচ

রান

গড়

সেঞ্চুরি

হাফ সেঞ্চুরি

সাইফ হাসান (প্রাইম দোলেশ্বর)

১৬

৮১৪

৬২.৬১

মোহাম্মদ নাঈম (রূপগঞ্জ)

১৬

৮০৭

৫৩.৮০

রকিবুল হাসান (মোহামেডান)

১৬

৭৮১

৬০.০৭

জহুরুল ইসলাম (আবাহনী)

১৫

৭৩৫

৫৬.৫৩

ফজলে মাহমুদ (ব্রাদার্স)

১৩

৬০৩

৭৫.৩৭

ডিপিএলে সেরা পাঁচ বোলার

নাম 

ম্যাচ

উইকেট

সেরা বোলিং

ইকোনোমি রেট

ফরহাদ রেজা (প্রাইম দোলশ্বর)

১৬

৩৮

৫/৪০

৪.৫৩

মোহাম্মদ শহীদ (রূপগঞ্জ)

১৫

২৭

৪/২২

৪.৩০

মোহাম্মদ সাইফউদ্দিন (আবাহনী)

১৩

২৫

৫/৯

৪.৫৮

হাসান মুরাদ (বিকেএসপি)

১৩

২২

৪/৩০

৩.৭৫

রবিউল হক (খেলাঘর)

১১

২২

৫/৪১

৪.৭৯

(ঢাকাটাইমস/২৪ এপ্রিল/এসইউএল)