সিরিজ বোমা হামলা

বোরকায় নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে শ্রীলঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১২:০২

গত রবিবার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় কয়েকশ হতাহতের ঘটনায় নারীদের বোরকা পরার ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে দেশটির সরকার। এরই মধ্যে এ বিষয়ে সরকারিভাবে আলোচনা হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে দেশটির মুসলিম নেতাদের সঙ্গেও কথা বলতে চায় শ্রীলঙ্কান সরকার। ভারতীয় গণমাধ্যমে এমন বিষয়ে খবর প্রকাশিত হয়েছে।

সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমে জানানো হয়েছে, ইস্টার সানডের দিন ধারাবাহিক বিস্ফোরণে কয়েক জন মহিলারও ভূমিকা ছিল বলে মনে করছেন তদন্তকারীরা। তাই সন্দেহভাজনদের জেরায় ক্ষেত্রে পুলিশকে যাতে কোনোরকম সমস্যার মুখে পড়তে না হয়, তার জন্যই বোরকা নিষিদ্ধ করার পদক্ষেপ নিতে চলেছে শ্রীলঙ্কা সরকার। প্রেসিডেন্ট মৈত্রিপলা সিরিসেনার সঙ্গে মন্ত্রিসভার সদস্যদেরও বোরকা নিয়ে আলোচনা হয়েছে।

প্রসঙ্গত ১৯৯০ সালের আগে শ্রীলঙ্কায় মুসলিম মহিলাদের মধ্যে বোরকা ও নিকাবের প্রচলন তেমন ভাবে ছিল না। তদন্তকারীদের ধারণা, বোরকার আড়ালে হামলায় জড়িতরা পালিয়ে যেতে পারে। সে সুযোগ তারা যাতে না পায়, তার জন্য এতটা তাড়াহুড়ো করা হচ্ছে। শ্রীলঙ্কায় রবিবারের ওই হামলায় এখনও পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচ শতাধিক।

ঢাকা টাইমস/২৪এপ্রিল/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :