‘ব্যর্থ’ আইজিপিকে গ্রেপ্তারের দাবি লঙ্কান সাংসদের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৬:৫৩

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলায় ৩৫৯ জনের নিহতের ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার দায়ে পুলিশ প্রধান (আইজিপি) পুজিথ জয়াসুন্দরকে গ্রেপ্তার করতে দাবি জানিয়েছেন দেশটির এক সাংসদ। রবিবারের ভয়াবহ ওই হামলার পর প্রেসিডেন্টের কাছে লেখা এক চিঠিতে তিনি এই দাবি জানান।

শ্রীলঙ্কান নিউজফার্স্ট এক প্রতিবেদনে জানায়, চিঠিতে ওই সাংসদ বলেন- হামলার সম্ভাব্য গোয়েন্দা প্রতিবেদন পাওয়ার পর উপযুক্ত ব্যবস্থা না নেওয়ায় পুলিশের আইজিপি জয়সুন্দর ও প্রতিরক্ষা সেক্রেটারি হেমাসিরি ফার্নান্দোকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। তারা উভয়ই দায়িত্ব পালনে গাফেলতি করেছেন।

গত রবিবার ইস্টার সানডের পরবের সকালে তিনটি গীর্জা ও তারকামানের তিনটি হোটেলে বোমা হামলায় বহু মানুষের হতাহতের পর প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার কাছে লেখা এক চিঠিতে এসব কথা বলেন এমপি বিজয়দেশা রাজাপাকসে।

গতকাল ওই হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস)। হামলাকারীদের নাম ও ছবি প্রকাশ করেছে আইএসের মুখপত্র আমাক।

চিঠিতে লঙ্কান এমপি আরও বলেন, গোয়েন্দা কর্মকর্তাদের কাছে থেকে ভয়াবহ নিরাপত্তা হুমকির তথ্য পাওয়ার পরও পুলিশের প্রধান ও ডিফেন্স সেক্রেটারি গুরুত্ব দেননি। তারা উভয়ই প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে সম্ভাব্য ওই হামলার ব্যাপারে অবগত করেননি।

এমনকি এ ধরনের হুমকি মোকাবেলায় যথাযথ ব্যবস্থা কিংবা আইন-শৃঙ্খলাবাহিনীকে প্রস্তুত থাকতে পুলিশ প্রধান নির্দেশও দেননি বলে অভিযোগ লঙ্কান সাংসদের। দায়িত্বে অবহেলার অভিযোগে এই দুই কর্মকর্তাকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন এমপি বিজয়দেশা।

ঢাকাটাইমস/২৪এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :