ছিনতাইয়ের অভিযোগে জবির দুই শিক্ষার্থী বহিষ্কার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৭:১২

অশোভন আচরণ এবং মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়ার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিসংখ্যান এবং ভূগোল ও পরিবেশ বিভাগের দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বহিষ্কারের নির্দেশ দেয়। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফাহিম আহমেদ খান (আইডি-ই১৬০৩০৪০৭২) এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভূগোল ও পরিবেশ বিভাগের মো. মারুফ আহমেদ (আইডি-ই১৭০৬০২০৪১)।

বহিষ্কারাদেশে বলা হয়েছে, গত ২৮ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী তার বন্ধুদের সাথে ঘুরতে এলে তাদেরকে বাহাদুর শাহ (ভিক্টোরিয়া) পার্কে ডেকে নিয়ে যান ফাহিম ও মারুফ। সেখানে তাদের সাথে অশোভন আচরণ করেন এবং তাদের কাছ থেকে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যান ফাহিম ও মারুফসহ আরো কয়েকজন। পরে শিক্ষার্থীরা প্রক্টর অফিস বরাবর লিখিত অভিযোগ দেন।

প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে ফাহিম আহমেদ খান এবং মো. মারুফ আহমেদ ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়, যা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী।

এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করে এবং আগামী সাত কার্যদিবসের মধ্যে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না সে ব্যাপারে লিখিত জবাব দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/আইএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :