বনানী কবরস্থানে চিরনিদ্রায় শিশু জায়ান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ১৮:২৫ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৮:১৫
জায়ানের জানাজা

বনানী কবরস্থানে চিরনিন্দ্রায় শায়িত হলো শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী।

বুধবার বিকাল সোয়া পাঁচটার দিকে চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা নামাজ শেষে বনানী কবরস্থানে জায়ানকে সমাহিত করা হয়।বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম তার জানাজা পড়ান।

এর আগে দুপুর ১ টা ১০ মিনিটে শেষ যাত্রায় বনানীর ২ নম্বর রোডের ৯ নম্বর বাসায় পৌঁছে শিশু জায়ানের মরদেহ। এরপর মরদেহ বিকাল সাড়ে ৪টায় বাসার পাশের চেয়ারম্যান বাড়ি মাঠে নিয়ে আসা হয়।

জানাজায় আওয়ামী লীগের শীর্ষ নেতারা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

জানাজার সময় পরিবারের পক্ষে কথা বলেন জায়ানের নানা শেখ ফজলুল করিম সেলিম। জায়ানের জন্য দেশবাসী যে সহমর্মিতা দেখিয়েছে তার জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে আহত জামাতা মশিউল হক চৌধুরীর সুস্থতা কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

জায়ানের মরদেহ শ্রীলঙ্কা থেকে দেশে আনার পর দেলা আড়াইটার দিকে শেখ সেলিমের বনানীর বাসায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে স্বজনদের সান্ত্বনা দিয়ে ঘণ্টাখানেক পর প্রধানমন্ত্রী চলে যান।

জানাজার জন্য নির্ধারিত চেয়ারম্যান বাড়ি মাঠেও নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। প্রবেশের জন্য তিন গেটেই রাখা হয়েছে ডিজিটাল সিকিউরিটি ব্যবস্থা। পাশাপাশি প্রচুর মানুষের সমাগমের কথা মাথায় রেখে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা রাখা হয়েছিল।

এদিকে ওই সিরিজ বোমা হামলায় জায়ানের বাবা শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী আহত হয়ে শ্রীলঙ্কার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত রবিবার শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তারকা মানের কয়েকটি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। গতকাল পর্যন্ত ৩৫৯ জন নিরীহ মানুষ প্রাণ হারাণ। যার মধ্যে একজন জায়ান চৌধুরী৷ জায়ানের বাবা মশিউল আহত হলেও নিরাপদে রয়েছেন তার মা এবং ভাই।

ঢাকাটাইমস/২৪এপ্রিল/বিইউ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :