ভুয়া সাংবাদিক চক্রের দুই নারীসহ আটক ৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ১৯:২৪ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৮:৫৪

ব্যবসায়ীদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ ও মানহানিকর সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছিল ভুয়া সাংবাদিক চক্র। মঙ্গলবার রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে এই চক্রের পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

তারা হলেন- ভুয়া সাংবাদিক রাসেল হাওলাদার ওরফে রাসেল হাসান, তার স্ত্রী সালমা আক্তার, শ্যালিকা আছমা আক্তার, মানিক হোসেন ও মোখলেছার রহমান জনি। তাদের কাছ থেকে চারটি মোবাইল ফোন, নগদ ছয় হাজার টাকা,একটি মোটরসাইকেল, দুটি দাওয়াত কার্ড ও বিভিন্ন পত্রিকার অসংখ্য পেপার ক্লিপিং জব্দ করা হয়েছে।

বুধবার র‌্যাব-১ এর এএসপি মো. কামরুজ্জামান ঢাকা টাইমসকে বলেন, ‘রাসেল হাসানের নেতৃত্বে ভুয়া সাংবাদিক চক্রে বেশ কয়েকজন নারী সদস্য রয়েছেন। তারা নিজেদের উত্তরা বাণী, স্বাধীন সংবাদ, নতুন দিক, উত্তরা টাইমস, শ্যামল বাংলাসহ বিভিন্ন সংবাদপত্রের ‘সংবাদকর্মী’ পরিচয় দিতেন। তাদের প্রধান টার্গেট ব্যবসায়ী, অধ্যক্ষ ও উচ্চপদস্থ কর্মকর্তা। নারী সদস্যরা কৌশলে টার্গেটের কাছে গিয়ে বিভিন্ন অজুহাতে ছবি তুলে ব্ল্যাকমেইল করতেন। বিভিন্ন সময় ভুয়া দাওয়াত কার্ড তৈরি করে  মোটা অঙ্কের চাঁদা দাবি করতেন। টাকা দিতে কেউ অস্বীকৃতি জানালে ইভটিজিং ও নারী নির্যাতন মামলার ভয় দেখানো হতো। চক্রটি বিভিন্ন প্রতিষ্ঠানের অনুমতি ছাড়া স্থানীয় পত্রিকায় বিজ্ঞাপন ছাপাতো। কেউ টাকা দিতে রাজি না হলে আইনের আশ্রয় নেওয়ার ভয় দেখানো হতো।’

গ্রেপ্তারকৃত রাসেল হাসান জানিয়েছেন, তিনি এই চক্রের মূল হোতা। তার নির্দেশে চক্রের সদস্যরা বিভিন্ন প্রতিষ্ঠান ও স্বনামধন্য ব্যক্তিদের কাছ থেকে চাঁদাবাজি করতেন। নিজে উচ্চ মাধ্যমিকের গণ্ডি পার হতে না পারলেও নিজেকে গ্রাজুয়েট পরিচয় দেন। বরিশাল ও ঢাকায় তার একাধিক স্ত্রী রয়েছেন। বর্তমান স্ত্রী সালমা আক্তার ও শ্যালিকা আছমা আক্তার তার বিভিন্ন অপারাধে সহযোগিতা করে থাকেন। সরেজমিন নামক একটি স্থানীয় পত্রিকায় কর্মরত দেখাতেন তিনি। তার বিরুদ্ধে বরিশালের মুলাদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এবং মিরপুর থানায় জালনোট পাচারের মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :