সৌদি আরবে হবে স্প্যানিশ সুপার কাপ!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৯:১২

স্প্যানিশ সুপার কাপের ট্রফিপ্রতি বছরই মৌসুমের শুরুতে হয় স্প্যানিশ সুপার কাপ। লা লিগা ও কোপা দেল রে ‍চ্যাম্পিয়নের মধ্যে হওয়া শ্রেষ্ঠত্বের লড়াই বসে স্পেনে। তবে সামনের বছর থেকে প্রতিযোগিতাটি চলে যাচ্ছে সৌদি আরবে, এমন খবরই ছেপেছে স্পেনের সবচেয়ে প্রচারিত ক্রীড়া দৈনিক ‘মার্কা’।

এখনও আনুষ্ঠানিক কোনও ঘোষণা আসেনি। তবে সৌদি সরকারের সঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) এই বিষয়ে আলোচনার খবর দিয়েছে মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিকটি। তাদের খবর অনুযায়ী, সামনের ছয় বছর সৌদিতে হতে যাচ্ছে স্প্যানিশ সুপার কাপের লড়াই।

চূড়ান্ত সিদ্ধান্তে না পৌঁছালেও সৌদি আরবে সুপার কাপ আয়োজন করলে স্প্যানিশ ফুটবল ফেডারেশন প্রতি বছর পাবে ৩০ মিলিয়ন ইউরো করে। অর্থ তো আছেই, তাছাড়া আরএফইএফ চাইছে, সারা বিশ্বব্যাপী স্প্যানিশ ফুটবল ছড়িয়ে দিতে।

ইতিমধ্যে স্প্যানিশ সুপার কাপ তারা স্পেনের বাইরে আয়োজন করেছেও। ঐতিহ্য অনুযায়ী দুই লেগের সুপার কাপ হয় স্পেনেই, প্রতিযোগিতায় খেলা দুই দল হোম এন্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলে ম্যাচ। তবে সেই প্রথা ভেঙে এবার এক লেগের খেলা স্পেনে হলেও অন্যটি আয়োজন করা হয়েছিল মরক্কোর তানজিয়ারে।

সামনের স্প্যানিশ সুপার কাপের নিয়মও পাল্টে যাচ্ছে। আগে লা লিগা ও কোপা দেল রে চ্যাম্পিয়ন শ্রেষ্ঠত্বের লড়াই নামলেও সামনের বছর থেকে ‘চার দল’ নিয়ে আয়োজন করার ইচ্ছার কথা শুনিয়েছিলেন আরএফইএফ-এর প্রধান লুইস রুবিয়ালেস। লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাক দুই দলের সঙ্গে কোপা দেল রে’র দুই ফাইনালিস্টকে নিয়ে হবে তিন ম্যাচের প্রতিযোগিতা।

 (ঢাকাটাইমস/২৪এপ্রিল/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :