৩০ এপ্রিল শাহবাগে বিএনপি ঐক্যফ্রন্টের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ২২:১৭ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ২১:৪২
ফাইল ছবি

নুসরাত হত্যা ও নারী-শিশু নির্যাতন বন্ধের দাবিতে আগামী ৩০ এপ্রিল বিকাল চারটায় রাজধানীর শাহবাগে সমাবেশ করবে বিএনপির জোট জাতীয় ঐক্যফ্রন্ট।

আজ বুধবার বিকালে রাজধানীর মতিঝিলে ঐক্যফন্টের নেতা ও গড়ণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নিজ চেম্বারে অনুষ্ঠিত ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের এক বৈঠকে এই কর্মসূচি নেওয়া হয়। কর্মসূচি ঘোষণা করেন জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব।

বৈঠক শেষে ড. কামাল হোসেন বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। দেশে একের পর এক অনেকগুলো ঘটনা ঘটেছে। যৌন হয়রানি ও ধর্ষণের ঘটনা মহামারি আকার ধারণ করেছে। নারীদের অধিকার এবং আইনের শাসন রক্ষা করার জন্য আন্দোলন জোরদার করতে হবে বলে মনে করেন এই জ্যেষ্ঠ আইনজীবী ও রাজনীতিক।

ঐক্যফন্টের বৈঠকে ঘোষিত আন্দোলন কর্মসূচির মধ্যে আরও রয়েছে নোয়াখালী, রাজশাহীসহ বিভিন্ন জেলায় গণশুনানির জন্য নাগরিক সভা অনুষ্ঠান। এ ছাড়া রোজার মাসে সুধী সমাবেশ।

এ ছাড়া ঐক্যফ্রন্টের বৈঠক থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি এবং নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা না দেওয়া ও হয়রানি বন্ধ ও আটক নেতাদের মুক্তির দাবি জানানো হয়।

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনার নিন্দা জানায় ঐক্যফ্রন্ট। হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতি মণ্ডলের সদস্য শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছে। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জায়ানের আত্মার শান্তি কামনা করা হয় এবং তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, গণফোরামের মহাসচিব মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/ইএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

বিএনপিকে প্রতিহত করে বিজয় সুসংহত করতে হবে: ওবায়দুল কাদের 

উপজেলায়ও সমঝোতা চায় ১৪ দল, জয় নিশ্চিত করতে চাচ্ছেন শেখ হাসিনার সাক্ষাৎ 

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :