চট্টগ্রামে পরিবহন ধর্মঘটে অচল সড়ক যোগাযোগ, দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ০৯:০৩
ফাইল ছবি

গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে বাস থেকে চালককে নামিয়ে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ ৮৭ রুটে শ্রমিকদের ডাকা ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলছে। বুধবার সন্ধ্যা ছয়টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ ৮৭ রুটে (৬৮টি আন্তঃজেলা ও ১৯টি স্থানীয়) চট্টগ্রাম থেকে চলাচলকারী যাত্রীবাহী পরিবহনে ধর্মঘট চলছে। এর ফলে দুর্ভোগে পড়েছেন এসব সড়ক দিয়ে চলাচল করা মানুষ। বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ধর্মঘট চলবে।

গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকার কক্সবাজার থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের চালক জালাল উদ্দিনকে ডিবি পরিচয়ে বাস থেকে নামিয়ে বেধড়ক পেটানো হয়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে বাসের মধ্যে ফেলে রাখা হয়। আহত চালককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ছোট ভাই জুয়েল হোসেন বাদী হয়ে নগরীর কর্ণফুলী থানায় একটি মামলা করেন।

চালকে হত্যার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় নগরীর কোতোয়ালী থানার বিআরটিসি মার্কেটের বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে এক বৈঠকে ধর্মঘটের সিদ্ধান্ত নেয় পরিবহন শ্রমিকরা। এছাড়া আগামী রবিবার ভোর ছয়টা থেকে পরদিন সোমবার ভোর ছয়টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে বলেও ঘোষণা দেয় তারা।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মো. মুসা বলেন, ‘একজন জীবন্ত মানুষকে বাস থেকে নামিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। ডিবি পরিচয়ে এমন নৃশংস কাজ যারা করেছে তাদেরকে গ্রেপ্তার করে উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে। নিহত চালকের পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে হবে। এসব দাবিতে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-কক্সবাজারের ৮৭ রুটে ধর্মঘট ঘোষণা করা হয়েছে। অন্যথায় ২৪ ঘণ্টার ধর্মঘটের পরে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

ধর্মঘট প্রত্যাহারে বুধবার বিকাল পাঁচটায় পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে চট্টগ্রাম সার্কিট হাউসে বৈঠক করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন। এতে জেলা পুলিশ সুপার নূরে আলম মিনাসহ পুলিশের বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তা উপস্থিত ছিলেন। তবে বৈঠকে প্রশাসনের ডাকে সাড়া দেননি শ্রমিক নেতারা।

তারা ধর্মঘটের পক্ষে অনড় অবস্থান নিয়ে আজ বেলা ১১টায় শ্রমিক ফেডারেশন কর্মকর্তাদের নিয়ে বৈঠক আহ্বান করেছেন। এ বৈঠকে সিদ্ধান্ত হবে ধর্মঘট প্রত্যাহার করা হবে কিনা।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :