ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে নেই পোলার্ড-নারিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ০৯:৪৩

আগামী মাস থেকে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে শুরু হতে চলা বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। নবনিযুক্ত কোচ ও নির্বাচক কমিটি বুধবার জ্যাসন হোল্ডারের নেতৃত্বাধীন ১৫ সদস্যের দল ঘোষণা করে। বিশ্বকাপগামী স্কোয়াডে জায়গা হয়নি কাইরন পোলার্ড, মারলন স্যামুয়েলস কিংবা সুনিল নারিনের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের।

তবে প্রত্যাশা মতো দলে জায়গা পেয়েছেন বিগ হিটার ক্রিস গেইল। বছরের শুরুতে ইংল্যান্ড সিরিজে দুইটি শতরান ও দুইটি অর্ধশত রানের ইনিংস খেলার পর তাকে নিয়ে ভাবনার কোনো অবকাশই ছিল না। অন্যদিকে, বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে না থাকলেও নাইট রাইডার্সের হয়ে চলতি আইপিএলে সাড়া জাগানো আন্দ্রে রাসেলও ক্যারিবিয়ানদের বিশ্বকাপগামী বিমানে উঠবেন।

অন্তবর্তীকালীন কোচ হিসেবে নবনিযুক্ত ফ্লয়েড রেইফার রাসেলের অন্তর্ভুক্তি প্রসঙ্গে জানান, ‘আইপিএলের দিকে নজর রাখলে দেখা যাবে ব্যাট হাতে রাসেল প্রচুর রান করেছে। তাই আসন্ন বিশ্বকাপে আমরা ওকে ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই ব্যবহার করতে চাই।’

বিশ্বকাপ দলে পোলার্ড ও নারিনের না থাকা নিয়ে যদিও কোনো সদুত্তর এখানো মেলেনি। জাতীয় দলে সুযোগের প্রশ্নে ঘরোয়া ক্রিকেট খেলার বাধ্যবাধকতা এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে নেই। তবু ১০১টি ওয়ানডে খেলা অভিজ্ঞ অলরাউন্ডার পোলার্ড দলে জায়গা না পাওয়ায় অবাক অনেকেই। যদিও দেশের জার্সি গায়ে ২০১৬ সালে এই দুই ক্রিকেটার শেষবার মাঠে নেমেছিলেন। তবে নারিনের না থাকা প্রসঙ্গে নির্বাচক প্রধান তাঁর আঙুলের চোটকেই কারণ হিসেবে দেখিয়েছেন। এমনকি নারিনের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে মত হেইনেসের।

বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন তরুণ ব্যাটসম্যান নিকোলাস পুরান ও শিমরন হেটমায়ার। অন্যদিকে ইংল্যান্ড সিরিজে না থাকলেও এভিন লুইসকে দলে রেখেছেন নির্বাচকরা। সবকিছু ঠিক থাকলে গেইলের সঙ্গে সম্ভবত ওপেন করবেন তিনিই। আসন্ন বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে পেস বিভাগের প্রধান দুই মুখ কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

আগামী ২৩ মে’র মধ্যে স্কোয়াড সংশোধনের সুযোগ থাকলেও বিরাট চোট-আঘাত সমস্যা ছাড়া প্রাথমিক স্কোয়াড পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই বলে জানান ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর জিমি অ্যাডামস। বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে ক্যারিবিয়ানরা। ৩১ মে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু গেইলদের।

বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের স্কোয়াড:

জ্যাসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কার্লোস ব্র্যাথওয়েট, ক্রিস গেইল, ড্যারেন ব্র্যাভো, এভিন লুইস, ফ্যাবিয়ান অ্যালেন, কেমার রোচ, নিকোলাস পুরান, ওশানে থমাস, শাই হোপ, শ্যানন গ্যাব্রিয়েল, শেল্ডন কটরেল, শিমরন হেটমায়ার।

(ঢাকাটাইমস/২৫ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :