সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স দেয়া যাবে বিকাশে

বিজ্ঞান ও তথ্যপ্রযুুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ১০:১৫

এখন থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন-ডিএসসিসি এলাকার বাসিন্দারা বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোন স্থান থেকে যেকোন সময় পরিশোধ করতে পারবেন।

এজন্য সম্প্রতি ডিএসসিসি’র চিফ এক্সিকিউটিভ অফিসার মোস্তাফিজুর রহমান এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন।

এই চুক্তির আওতায় ডিএসসিসি এলাকার প্রায় দুই লাখ বাড়ির মালিক ঝামেলামুক্তভাবে, সহজে, সাশ্রয়ে এবং নিরাপদে কর পরিশোধ করতে পারবে। বাড়তি সময় ও অর্থ ব্যয় না করে দিনে-রাতে যে কোন সময়, যে কোন স্থান থেকে কর পরিশোধের সুবিধা থাকায়, এ পদ্ধতিতে কর আদায়ের পরিমানও বৃদ্ধি পাবে।

কেবল কর পরিশোধই নয় নাগরিকরা করের পরিমানও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে চেক করতে পারবেন।

শুরুতে বিকাশের ইউএসএসডি চ্যানেল *২৪৭# এ কয়েকটি ধাপ অনুসরণ করে কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা। পরবর্তীতে বিকাশ অ্যাপের মাধ্যমেও কর পরিশোধ সেবা চালু হবে। কেবল বাড়ির কর নয়, লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া, বিজ্ঞাপন সহ ডিএসসিসি’র আয় উৎসের সবগুলো কর বা ফি বিকাশের মাধ্যমে পরিশোধ সেবা চালু হবে অচিরেই।

চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডিএসসিসি’র চিফ রেভিনিউ অফিসার মো. ইউসুফ আলী সরদার, সিস্টেম অ্যানালিস্ট অ্যান্ড হেড অব আইসিটি মো. আবু তায়েব রোকন এবং বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ, হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরী সহ উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :