স্মার্টফোন বিক্রিতে রাজস্ব বেড়েছে হুয়াওয়ের

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ১০:৩৭

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের প্রথম প্রান্তিকে রাজস্ব বেড়েছে ৩৯ শতাংশ। চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটি আয় করেছে ২,৬৮১ কোটি মার্কিন ডলার। সম্প্রতি প্রকাশিত এক আর্থিক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়। 

বিশ্বের বৃহৎ টেলিকম পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটির নিট প্রান্তিক মুনাফা বেড়েছে ৮ শতাংশ। যা গতবছরের একই প্রান্তিকের থেকে বেশি। 

স্মার্টফোন নির্মাণে শীর্ষে থাকা এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নানা প্রচারণার পরও প্রতিষ্ঠানটির ফাইভজি টেলিকম যন্ত্রাংশ সরবরাহ চুক্তির সংখ্যা বেড়েছে। মার্চের শেষে ফাইভজি প্রযুক্তির জন্য বেশ কয়েকটি মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের সঙ্গে ৪০টি বাণিজ্য চুক্তি হয়েছে। বিশ্বের বিভিন্ন জায়গায় ফাইভজি সমর্থিত ৭০ হাজার বেজ স্টেশন সরবরাহ করা হয়েছে। প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা বলছেন, মে মাসের মধ্যে এ সংখ্যা এক লাখে পৌঁছবে। 

প্রথম প্রান্তিকে হুয়াওয়ে ৫ কোটি ৯০ লাখ স্মার্টফোন বাজারে ছাড়ে। এদিকে বাজার গবেষণা সংক্রান্ত বিভিন্ন গবেষণার উপাত্ত থেকে জানা যায়, ২০১৮ সালের প্রথম প্রান্তিকে চীনা কোম্পানিটি ৩ কোটি ৯৩ লাখ ইউনিট স্মার্টফোন সরবরাহ করেছিল।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :