‘গানের মানুষ’এ এবারের অতিথি রফিকুল আলম

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ১৩:২৮

শুক্রবার রাত আটটায় বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায় প্রচারিত হবে সঙ্গীতানুষ্ঠান ‘গানের মানুষ’। কণ্ঠশিল্পী হাসান চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মুকাদ্দেম বাবু।

অনুষ্ঠানে এ পর্বের অতিথি সুরকার অনুপ ভট্টাচার্য। তার সুরারোপিত গানগুলো পরিবেশন করেছেন কণ্ঠশিল্পী রফিকুল আলম ও স্বরলিপি।

‘গানের মানুষ’ অনুষ্ঠানটি মূলত গানের সঙ্গে সংশ্লিষ্ট মানুষদের নিয়ে সাজানো হয়। অনুষ্ঠানের প্রতি পর্বে একজন অতিথিকে আমন্ত্রণ জানানো হয় এবং তাকে নিয়ে সাজানো হয় অনুষ্ঠান।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীকে নিয়ে স্টুডিওতে আলাপচারিতায় অংশ নেন উপস্থাপক। গান নিয়ে উপস্থাপকের সঙ্গে বিভিন্ন ধরনের খোলামেলা আলোচনার মাঝে নিজের পছন্দের গানগুলো পরিবেশন করেন শিল্পী।

গানের পাশাপাশি অনুষ্ঠানে আগত অতিথি এবং তার পরিবারের সদস্যদের বিবৃতিসহ, তার স্বপ্œ, স্বপ্ন বাস্তবায়ন নিয়ে কথা বলে থাকেন। সেই সঙ্গে থাকে গানের মানুষটিকে নিয়ে তাদের ইচ্ছা আকাঙ্খার প্রকাশও।

‘গানের মানুষ’ অনুষ্ঠানে দেশের স্বনামধণ্য এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী এবং কলাকুশলীরা পর্যায়ক্রমে অংশগ্রহণ করবেন। তারা নিজের লেখা, সুরারোপিত বা গাওয়া গান পরিবেশন করবেন।

কোনো সংগীত পরিচালক বা গীতিকার অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকলে তাদের সৃষ্ট গান অন্য শিল্পী আগত অতিথির উপস্থিতিতে পরিবেশন করবেন। সেক্ষেত্রে গান পরিবেশনের ক্ষেত্রে গীতিকার বা সুরকারের ইচ্ছাকেই প্রাধ্যান্য দিয়ে গান পরিবেশন করবেন শিল্পী।

গান লেখা, সুর করা এবং স্টুডিওতে রেকর্ডিং তথা গান তৈরির নেপথ্যের গল্পও উঠে আসবে অতিথি এবং সঞ্চালকের আলাপচারিতায় ‘গানের মানুষ’ অনুষ্ঠানের মাধ্যমে।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :