শচীন-লক্ষণের কাছে জবাব চেয়ে বিসিসিআইয়ের চিঠি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ১৪:১৩

স্বার্থ সংঘাত। আইপিএলে দিল্লি ফ্র্যাঞ্চাইজিতে যোগদানের পর থেকেই এই ইস্যুতে জেরবার হতে হয়েছে সৌরভ গাঙ্গুলীকে। এবার স্বার্থ সংঘাতের প্রশ্নে শচীন রমেশ টেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্মণকে নোটিশ ধরাল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট হওয়ার পাশাপাশি দিল্লি ফ্র্যাঞ্চাইজির উপদেষ্টা হিসেবে যোগদান করায় আইপিএলের শুরুর আগেই স্বার্থ সংঘাতের অভিযোগ ওঠে সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে। দুই ক্রিকেট অনুরাগীর অভিযোগের ভিত্তিতে জবাবদিহি চাওয়া হয় ভারতের অন্যতম সফল অধিনায়কের কাছে। কিন্তু বোর্ডের অ্যাডভাজরি কমিটিতে না থাকায় সৌরভের পক্ষে এ যাত্রায় স্বার্থ সংঘাতের বিষয়টি এড়ানো সম্ভব হয়।

এবার একই কারণে শচীন রমেশ টেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্মণের কাছে জবাব চাইল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বোর্ডের অ্যাডভাইজরি কমিটিতে থাকার পাশাপাশি শচীন ও লক্ষ্মণ আইপিএলে যথাক্রমে মুম্বাই ও হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে নিযুক্ত। এই ইস্যুতে স্বার্থ সংঘাতের প্রশ্ন তুলে মধ্য প্রদেশ ক্রিকেট সংস্থার এক সদস্য সঞ্জীব গুপ্তা বোর্ডের দ্বারস্থ হয়েছিলেন।

সেই অভিযোগের ভিত্তিতেই সৌরভের পর এবার স্বার্থ সংঘাতের প্রশ্নে জবাব দিতে হবে এই দুই কিংবদন্তি ক্রিকেটারকে। ২৮ এপ্রিলের মধ্যে শচীন-লক্ষ্মণের উত্তর জানতে চেয়েছে বোর্ড। বোর্ডের অম্বুডসম্যানের পক্ষ থেকে জানানো হয়েছে, বোর্ডের নিয়মাবলীর ৩৯ নম্বর ধারা অনুযায়ী স্বার্থ সংঘাতের যে বিষয়টি উল্লেখ আছে, এই দুই ক্রিকেটারের ক্ষেত্রে তা লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

এমনকি অম্বুডসম্যানের পক্ষ থেকে এও জানানো হয়েছে, ২৮ এপ্রিলের মধ্যে সদুত্তর না মিললে বোর্ড ব্যবস্থা গ্রহণ করলে তাঁর পরিপ্রেক্ষিতে এই দুই ক্রিকেটারের কোনো আবেদন কার্যকর হবে না।

(ঢাকাটাইমস/২৫ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :