কলেজ সরকারিকরণ বাস্তবায়নের দাবিতে সাভারে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ১৬:২৮

নতুন গেজেটভুক্ত ২৭১টি কলেজে অবিলম্বে সরকারি বেতন চালুর দাবিতে সাভারে শাখাসড়কে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।
আজ বুধবার দুপুরে থানারোড শাখাসড়কে সাভার প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয় সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ৫ শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, প্রায় আট মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত নতুনভাবে গেজেটভুক্ত হওয়া দেশের ২৭১টি শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারি বেতন চালু করা হয়নি। এসব কলেজ সরকারিকরণের প্রক্রিয়া অত্যন্ত ধীরগতিতে পরিচালিত হচ্ছে অভিযোগ করে তারা অবিলম্বে কলেজগুলো সরকারিকরণের প্রক্রিয়া বাস্তবায়ন ও সরকারি বেতন চালুর দাবি জানান।

সাভার বিশ্ববিদ্যালয় কলেজের বাণিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বর্ষা আক্তার বলেন, তাদের কলেজের প্রায় ৫ হাজার শিক্ষার্থীকে জনপ্রতি ৫৫০ টাকা বেতন দিতে হয়। অথচ প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়ার এত দিন পার হয়ে গেলেও সরকারিকরণ কেন হচ্ছে না তা বোধগম্য নয় তাদের।

পরে মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একই দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কের থানা স্ট্যান্ড এলাকায সড়কে বিক্ষোভ করতে থাকেন। এ সময় সড়কটিতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের উপস্থিতিতে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে গেলে প্রায় আধ ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয়।

গত বছরের ৮ আগস্ট নতুন করে দেশের ২৭১টি কলেজ সরকারিকরণে চূড়ান্ত অনুমোদন দেন প্রধানমন্ত্রী। এরপর গত বছরের ১২ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :