বেশি গোল করতে চায় বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ১৯:৩২

সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে, তবু নির্ভার নয় বাংলাদেশ। বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা গোল্ডকাপে স্বাগতিকদের নজর গ্রুপ পর্বের শেষ ম্যাচে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে নামার লক্ষ্য বাংলাদেশের মেয়েদের। সেই লক্ষ্য পূরণে আগামীকাল (শুক্রবার) কিরগিজস্তানের বিপক্ষে ‘গতিময়’ ফুটবল খেলতে চায় বাংলাদেশ।

গ্রুপ চ্যাম্পিয়ন কিংবা রানার্সআপ হলে সেমিফাইনালে কারা প্রতিপক্ষ হবে এমন হিসেবের মধ্যে নেই বাংলাদেশ। মঙ্গোলিয়া, লাওস বা তাজিকিস্তানই তো হবে। বাংলাদেশের লক্ষ্য একটাই, জয়ের ধারা অব্যাহত রাখা এবং আগের ম্যাচগুলোকে ছাড়িয়ে যাওয়া। যে কারণে কিরগিজস্তানের বিরুদ্ধে ম্যাচে বাংলাদেশের মেয়েদের মধ্যে একটা তাগিদ- ভালো খেলো, বেশি গোল দিয়ে মাঠ ছাড়ো।

টুর্নামেন্ট শুরুর পর বাংলাদেশের প্রথম ম্যাচের জয় নিয়ে যতটা না আলোচনা হয়েছে তার চেয়ে বেশি আলোচনায় ছিল ‘গোল’। কেন মাত্র ২ গোলে জিতলো বাংলাদেশ? ম্যাচের পর এ নিয়ে যেন আসামীর কাঠগড়ায় আক্রমণভাগের খেলোয়াড়রা। তাইতো স্বপ্না-কৃষ্ণাদের মুখে বারবার এক কথা, ‘আমরা আগামীতে আরো গোল দেয়ার চেষ্টা করবো।’

বাংলাদেশের মতো কিরগিজস্তানেরও সেমিফাইনাল নিশ্চিত। মধ্য এশিয়ার দেশটিও তাই বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামবে নির্ভার হয়ে। সেমিফাইনালের আগে বাংলাদেশের বিরুদ্ধে নির্ভার হয়ে খেলতে পারাটাও কম নয় কিরগিজ মেয়েদের জন্য।

বয়স ভিত্তিক ফুটবলে বাংলাদেশ ও কিরগিজস্তান ম্যাচ অবশ্য প্রথম নয়। ২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কিরগিজস্তানের জালে গুনেগুনে ১০ গোল দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। ওই ম্যাচে হ্যাটট্রিক করা কৃষ্ণা, জোড়া গোল করা শামসুন্নাহার এবং একটি করে গোল করা মারিয়া-মার্জিয়া আছেন এই দলেও। কিরিজস্তানের সেই দলের কয়েকজন মেয়েও আছে অনূর্ধ্ব-১৯ দলের স্কোয়াডে।

সেই মাঠ, সেই প্রতিপক্ষ। বদলে গেছে শুধু মেয়েদের বয়স আর টুর্নামেন্টের নাম। অনেকটা চেনা প্রতিপক্ষের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েরা কেমন করে সেটাই দেখার। বাংলাদেশ ও কিরগিজস্তানের ম্যাচটি শুরু হবে শুক্রবার সন্ধ্যা ৬টায়।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :