অধিবেশন চলবে ৩০ এপ্রিল পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ২০:২০

একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আগামী ৩০ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির সভাপতি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। স্পিকার প্রয়োজনে এসময় পরিবর্তন করতে পারবেন বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

কমিটির সদস্য সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় অংশগ্রহণ করেন। কমিটির সদস্য রওশন এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, মো. ফজলে রাব্বী মিয়া, আনিসুল হক, আনিসুল ইসলাম মাহমুদ এবং নূর-ই-আলম চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।

সভায় শুক্রবার ও শনিবার বন্ধ রেখে এ অধিবেশনের কর্মদিবস হবে পাঁচ দিন এবং প্রতিদিন বিকাল ৫টায় অধিবেশন শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়। গত ২৪ এপ্রিল বুধবার ৬টা ৪৫ মিনিটে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

সভার শুরুতে শ্রীলঙ্কায় সংঘটিত গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ করা হয়। সাবেক মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি’র নাতি শিশু জায়ান চৌধুরীর নির্মম মৃত্যুতেও শোক ও দুঃখ প্রকাশ করে কমিটি। এ অধিবেশনে ১৪৭ বিধিতে জঙ্গী ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সাধারণ আলোচনার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয় একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে সংসদে উত্থাপণের জন্য এ পর্যন্ত একটি সরকারি বিলের নোটিশ পাওয়া গেছে। এছাড়া গত অধিবেশনে অনিষ্পন্ন পাঁচটি বিলসহ মোট ছয়টি সরকারি বিল রয়েছে। এর মধ্যে পাশের অপেক্ষায় তিনটি, কমিটিতে পরীক্ষাধীন দুটি ও উত্থাপনের অপেক্ষায় একটি সরকারি বিল রয়েছে। বেসরকারি সদস্যদের কাছ হতে কোনো বিলের নোটিশ পাওয়া যায়নি। পূর্বে জমা দেয়া ও অনিষ্পন্ন একটি বেসরকারি বিল রয়েছে।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :