পুরো চট্টগ্রাম শহর আসছে সিসিটিভির আওতায়

প্রকাশ | ২৫ এপ্রিল ২০১৯, ২০:২৩

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস

পুরো চট্টগ্রাম শহরকে আগামী একমাসের মধ্যে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসিটিভি) আওতায় আনা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। বৃহস্পতিবার দুপুরে নগরের আগ্রাবাদ ওয়ার্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে আয়োজিত সুধী সমাবেশে তিনি এ ঘোষণা দেন। ডবলমুরিং থানা এলাকায় স্থাপিত ক্লোজ সার্কিট ক্যামেরা নেটওয়ার্ক কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

ডবলমুরিং থানার কয়েকটি স্পটে মোট ২৫টি সিসিটিভি ক্যামেরা কার্যক্রমের উদ্বোধন শেষে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। তিনি বলেন, শহরের অপরাধ নিয়ন্ত্রণে ভূমিকা রাখবে সিসিটিভি ক্যামেরা। নগরবাসীর নিরাপত্তা ও তাদের সহায়তায় পুরো শহরকে এক মাসের মধ্যে সিসিটিভির আওতায় আনা হবে।

সমাবেশে সিএমপির ট্রাফিক সিস্টেমও সিসিটিভির আওতায় আনা হবে বলে জানান অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম। তিনি বলেন, সিএমপির সিসিটিভিগুলোকে ট্রাফিক বিভাগের সঙ্গে সমন্বয় করা হবে। কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে তার বিরুদ্ধে মামলা হবে। বাসার ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করে পুলিশের কাছে সরবরাহে বাড়ির মালিকদের প্রতি আহ্বান জানান আমেনা বেগম।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) মো. কামরুল ইসলামের পরিচালনায় ও উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হকের সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য দেন মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক ও দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেক, চট্টগ্রাম চেম্বার অব অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

সমাবেশে উপস্থিত ছিলেন সিএমপির উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুনুর রশিদ হাযারী, উপ-কমিশনার (বন্দর) হামিদুল হক, উপ-কমিশনার (পিওএম) তারিক আহমেদ, ডবলমুরিং জোনের সিনিয়র সহকারী কমিশনার আশিকুর রহমান, ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/ব্যুরো/এআর)