জাহিদের বিরুদ্ধে শিগগির ব্যবস্থা: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ২১:২১ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ২১:১৮
স্পিকারের কাছে শপথ নিচ্ছেন জাহিদুর রহমান

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় ঠাকুরগাঁও-৩ আসনে ধানের শীষ নিয়ে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদের বিরুদ্ধে শিগগির শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাহিদুর রহমান জাহিদ বৃহস্পতিবার দুপুরে স্পিকারের কাছে আনুষ্ঠানিকভাবে শপথ নেন। বিকালে ফখরুল গণমাধ্যমের কাছে এই প্রতিক্রিয়া জানান।

ফখরুল বলেন, ‘দলের সিদ্ধান্ত হচ্ছে, শপথ গ্রহণ না করা। এই সিদ্ধান্তকে অমান্য করে যদি কেউ শপথ গ্রহণ করে থাকেন তা নিঃসন্দেহে সাংগঠনিক অপরাধ।অবশ্যই এরকম ব্যক্তির বিরুদ্ধে দ্রুতই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমি স্পষ্ট করে বলে দিতে চাই, বিএনপির সিদ্ধান্ত হচ্ছে শপথ গ্রহণ না করার। সুতরাং এখন প্রশ্নই উঠতে পারে না শপথ নেয়ার।’

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে সীমাহীন কারচুপি ও ভোট ডাকাতির অভিযোগ আনে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট। পরে নির্বাচন প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী আটজন শপথ নেবেন না বলে সিদ্ধান্ত হয়। তবে বিএনপির বাইরের দুই সাংসদ এই সিদ্ধান্ত উপেক্ষা করে আগেই শপথ নিয়েছেন। আর এবার নিলেন বিএনপি নেতা জাহিদ। মির্জা ফখরুলসহ আরও পাঁচজন এখনো শপথের বাইরে রয়েছেন। যদিও ফখরুল ছাড়া অন্যরা বিভিন্ন সময় তাদের বক্তব্যে শপথ নেয়ার ব্যাপারে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :