মানিকগঞ্জে শিশু হত্যায় যুবকের যাবজ্জীবন

প্রকাশ | ২৫ এপ্রিল ২০১৯, ২২:৪৬

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

মানিকগঞ্জ সদর উপজেলার চর বেউথা গ্রামের চার বছরের শিশু সাইফুল হত্যা মামলায় সোহেল নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদলতের বিচারক শাহানা হক সিদ্দীকা।

একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ২৪ জুন সকালে মানিকগঞ্জ সদর উপজেলার চর বেউথা গ্রামের কাশেম মিয়ার ছেলে সোহেল মিয়া প্রতিবেশী বিল্লালের চার বছরের শিশুপুত্র সাইফুল ইসলামকে বিস্কুট কিনে দেয়ার লোভ দেখিয়ে বাড়ি থেকে তার বাবার ২২ হাজার টাকা মূল্যের স্মার্ট মোবাইল নিয়ে আসতে বলে।

সোহেল মিয়ার কথা অনুযায়ী ওই শিশু তার বাবার স্মার্ট ফোনটি নিয়ে এলে সে ওই শিশুটিকে চর বেউথা গ্রামের ইউনুসের ধইনচা ক্ষেতে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। সোহেল শিশুটির লাশ ওই ধইনচা ক্ষেতে পুতে রাখে।

সাঈফুল নিখোঁজ হওয়ার পর গ্রামবাসী জানায় নিখোঁজ হওয়ার আগে সাইফুলকে সোহেলের সাথে যেতে দেখা যায়। সেই সূত্রে গ্রামবাসী ওই দিন বিকালে আটক করে পুলিশে সোপর্দ করে।

ওই রাতে শিশুটির পিতা বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় সোহেল মিয়াকে আসামি করে একটি হত্যা মামলা করেন। পরের দিন সোহেলের স্বীকার উক্তি অনুসারে ওই ধইনচা ক্ষেত থেকে শিশু সাইফুলের লাশ উদ্ধার করে।

পুলিশ সোহেল মিয়াকে অভিযুক্ত করে ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর আদালতে চার্জশিট প্রদান করে। আদালত ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে আসামির উপস্থিততে এ রায় দেয় আদালত।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এলএ)