বগুড়ায় বিএনপি নেতাদের শোকজ-অব্যাহতি, কার্যালয়ে তালা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ২৩:৫৮ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ২৩:৪৫

বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামকে শোকজ ও দুই নেতাকে সংগঠন থেকে অব্যাহিত দেয়ার প্রতিবাদে জেলা কার্যালয়ে তালা ঝুলিয়েছেন সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে তারা কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ প্রদর্শন ও স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। এ ঘটনার পেছনে বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের ইন্ধন রয়েছে এমন দাবি করে জেলার নেতাকর্মীরা তাকে অবাঞ্চিত ঘোষণা করেন।

সংগঠন থেকে অব্যাহতি প্রাপ্তরা হলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমু। 

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু জানান, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার বগুড়ার নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় নেতাদের বৈঠক চলছিল। বৈঠক চলাকালে বেলা তিনটার দিকে ঢাকা মহানগর বিএনপির কতিপয় নেতা দলীয় কার্যালয়ে  প্রবেশ করে প্রকার উস্কানি ছাড়াই বগুড়ার নেতাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এ সময় বগুড়ার নেতাদের সাথে ঢাকা মহানগর নেতাদের হাতাহাতির ঘটনা ঘটে। এর প্রেক্ষিতে কোন তদন্ত ছাড়াই রাত ৮টার দিকে কেন্দ্র কমিটি থেকে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামকে শোকজ করা হয়। এছাড়া আরো দুই নেতাকে অব্যাহতি দেয়া হয়। এদিকে বগুড়ায় এ খবর জানাজানি হলে  সাইফুল অনুসারীরা শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন। এ সময় তারা বিক্ষোভ প্রদর্শন করেন এবং এ ঘটনার পিছনে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের ইন্ধন রয়েছে মর্মে দাবি করে তাকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :