মঞ্চে কামালের সঙ্গে মোকাব্বির, গণফোরাম ছাড়লেন নেতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ এপ্রিল ২০১৯, ১৮:৫৫ | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৯, ১৬:২৫

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় গণফোরাম নেতা মোকাব্বির খানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানানো হয়েছিল দলটির পক্ষ থেকে। তবে এবার দলের বিশেষ কাউন্সিলে প্রধান নেতা ড. কামালের সঙ্গে মঞ্চে দেখা গেছে তাকে। মঞ্চে কামাল হোসেনের দুই চেয়ার দূরেই বসা ছিলেন সাংসদ মোকাব্বির।

এই ঘটনাকে ড. কামালের ‘দ্বৈত নীতি’ আখ্যা দিয়ে দল ছাড়ার ঘোষণা দিয়েছেন প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক। তিনি সাংবাদিকদের বলেন, ‘মোকাব্বির খান ড. কামাল হোসেনের চেম্বারে গেলে বলে গেট আউট, আর বাসায় গেলে বলে সংসদে যাও। এ ধরনের দ্বৈত নীতির দলে আমি থাকব না। এই আচরণে আমি ব্যথিত। এই দল আর আমি করব না।’

রফিকুল ইসলাম পথিক বলেন, ‘মোকাব্বির খান যখন শপথ নিতে যান তখন দলে দুই ধরনের মত ছিল। পরে বলা হয়েছে কার্যনির্বাহী সভায় যা সিদ্ধান্ত হবে তাই সবাই মেনে নেবে। ২০ তারিখের কার্যনির্বাহী সভায় সিদ্ধান্ত হয়েছে মোকাব্বির খানকে শোকজ করা হবে। আজকে ২৬ তারিখ, এখনো শোকজ করা হয়নি। আর আজকেরটা তো দেখছেনই।’

শুধু প্রশিক্ষণ সম্পাদক নন, অন্য নেতারাও মোকাব্বির খানের প্রতি তাদের ক্ষোভ প্রকাশ করেন। পরিস্থিতি আঁচ করতে পেরে হাতেগোনা কয়েকজনকে বক্তৃতার সুযোগ দিয়ে তড়িঘড়ি বিশেষ কাউন্সিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার পর গণফোরাম ও ঐক্যফ্রন্টে ব্যাপকভাবে সমালোচিত হয়েছিলেন মোকাব্বির খান। এই দলেরই আরেক নেতা সুলতান মনসুর শপথ নিয়ে দল থেকে বহিষ্কার হয়েছেন। শপথ নেয়ার কারণে মোকাব্বির খানকেও বহিষ্কার করা হবে এমন গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত তার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :