জুমার খুতবায় জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান

প্রকাশ | ২৬ এপ্রিল ২০১৯, ১৮:৩৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের প্রতিটি মসজিদে শুক্রবার জুমার নামাজের খুতবায় খতিব ও ইমামরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে বয়ান করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূর্ব নির্দেশনা অনুযায়ী এই বয়ান দেন ইমাম ও খতিবরা। ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এদিকে শ্রীলংকায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর রুহের মাগফেরাত এবং ওই সন্ত্রাসী হামলায় নিহতদের আত্মার শান্তি কামনা করে বাদ জুমা বায়তুল মোকাররমে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

একই সাথে শেখ ফজলুল করিম সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্সসহ শ্রীলংকার হামলায় আহতদের দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতও অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মুরাদ হাসান, ধর্মসচিব আনিছুর রহমান, ইফার ভারপ্রাপ্ত মহাপরিচালক কাজী নূরুল ইসলাম, ইফার পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, মো. আনিছুর রহমান সরকার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর আওয়ামী নেতৃবৃন্দসহ সাধারণ মুসল্লিরা মোনাজাতে অংশ নেন।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/জেবি)