ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ এপ্রিল ২০১৯, ২১:৫৯ | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৯, ২১:৫৫

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া থেকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা সেতু এলাকা পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার ভোর চারটা থেকে এ যানজট শুরু হয়। রাত সাড়ে নয়টায় দিকেও যানজট কমার লক্ষণ দেখা যায়নি। থেমে থেমে চলছিল যাত্রীবাহী বাস, ট্রাক ও প্রাইভেট গাড়ি। দীর্ঘ যানজটে আটকে থেকে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

বাস চালকরা জানান, মেঘনা নতুন সেতুর সংযোগ সড়কের কাজ চলছে। আগামী ২৫ মে সেতুটি উদ্বোধন হওয়ার কথা। এ কারণে সংযোগ এলাকায় আঁকাবাঁকা এক লেন সড়ক দিয়ে সাত থেকে আট কিলোমিটার গতিতে যানবাহন চলাচল করছে। এতে যানজট তীব্র আকার ধারণ করেছে। তাছাড়া মালবাহী যানগুলো সেতু দিয়ে ধীরগতিতে চলায় ও উল্টো পথেও অনেক যানবাহন চলায় যানজট বেড়েছে বলে জানান তিনি।

ঢাকা থেকে কুমিল্লাগামী তিশা প্লাস বাসের যাত্রী শারমিন মুন্সী ঢাকাটাইমসকে জানান, সন্ধ্যায় রওনা দিয়ে এক ঘণ্টার পথ অতিক্রম করতে তিন ঘণ্টায় মেঘনা ব্রিজের পশ্চিম পাড়ে এসেছেন। প্রচ- গরমে চালক ও যাত্রী সবারই কষ্ট হচ্ছে।

কুমিল্লা দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, মেঘনা ব্রিজের অংশে তীব্র যানজট রয়েছে। দাউদকান্দি অংশে ছয় কিলোমটার যানজট রয়েছে। মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ঢাকাটাইমস/২৬এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :