এইচএসসি পরীক্ষা দিয়ে ফেরার পথে ছুরিকাঘাতে নিহত

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০১৯, ১৯:৪৯ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৯, ১৯:১৪

বগুড়ায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নাজিউর রহমান নাহিদ নামে এক এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছিলেন। শনিবার দুপুর পৌনে দুইটার দিকে বগুড়া শাজাহানপুর উপজেলার ঘাসিরায় এ ঘটনা ঘটে। নাজিউর পরীক্ষা শেষে বাড়ি ফিরছিলেন। এ ঘটনায় স্থানীয় লোকজন রবিউল নামে একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

শনিবার সরকারি ডেমাজানী কমর উদ্দিন কলেজ পরীক্ষা কেন্দ্রে রসায়ন দ্বিতীয়পত্র পরীক্ষা দিতে যায় নাহিদ। পরীক্ষা শেষে দুপুরে এক বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। পথে ঘাসিরায় নাজিউরের সমবয়সী দুই-তিন জন দুর্বৃত্ত পথ আটকিয়ে তার পেটের বামপাশে ছুরিকাঘাত করে। এ সময় তার সাথে থাকা বন্ধু জাকিরুলসহ স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত নাজিউরের ভাই নাসিবুর দাবি করেন, সম্প্রতি তাদের এলাকায় একটি প্রেমঘটিত বিষয় নিয়ে বিরোধ দেখা দেয়। ওই ঘটনায় সালিশ বৈঠকও হয়েছে। বৈঠকে বিষয়টি নিষ্পত্তি না হওয়ায় প্রতিপক্ষের লোকজন নাহিদকে হত্যা করেছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ফাঁড়ির ইনচার্জ আব্দুল আজিজ মণ্ডল জানান, প্রেমঘটিত ব্যাপার থেকে এই হত্যাকা- ঘটতে পারে। ইতোপূর্বে এ বিষয়ে স্থানীয়ভাবে মেম্বারদের নিয়ে মীমাংসার চেষ্টা করলেও হয়নি। আজ নাজিউর রসায়ন পরীক্ষা শেষে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে ঘাসিরায় পৌঁছলে নাজিউরের বয়সী দুজন তাদের পথরোধ করে। তারপর নাজিউরের পেটে ছুরিকাঘাত করে। এ সময় নাজিউর মাটিতে লুটিয়ে পরে। ঘটনার পর তার বন্ধু জাকিরুল রহমানসহ স্থানীয় লোকজন মেডিকেলে নিয়ে আসে। শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

শাজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, ধারণা করা হচ্ছে- বন্ধুদের সঙ্গে বিরোধের কারণে এই হত্যাকা- সংঘটিত হয়েছে। ঘটনার পর রবিউল ইসলাম নামে এক যুবককে আটক করা হয়েছে। আটক রবিউল উপজেলার মোস্তাইল গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। তাকে জিজ্ঞাসাবাদ করলে হত্যার কারণ জানা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :