মামুনের সঙ্গে জড়িয়ে গ্লোব ফার্মার চেয়ারম্যানের ভুল নামের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০১৯, ১১:৩২ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৯, ১৯:৩২

অর্থ পাচার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনের সঙ্গে জড়িয়ে এম শাহজাদ আলী নামে এক ব্যক্তিকে গ্লোব ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান উল্লেখ করে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গ্লোবের ভাষ্য, এ নামের কোনো ব্যক্তির সঙ্গে তাদের সম্পর্ক নেই। তাদের পরিচালক নোয়াখালী-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মো. মামুনুর রশীদ কিরণ।

সম্প্রতি দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় মামুনকে সাত বছরের কারাদণ্ড দিয়ে ১২ কোটি টাকা জরিমানা করেন আদালত। ২৪ এপ্রিল ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন এ রায় ঘোষণা করেন। এ সংক্রান্ত সংবাদ পরিবেশনে কয়েকটি গণমাধ্যমে এম শাহজাদ আলী নামে এক ব্যক্তিকে গ্লোব ফার্মার চেয়ারম্যান বলে উল্লেখ করে, যিনি রেলওয়ের সিগন্যাল আধুনিকরণের টেন্ডার পেয়েছিলেন। আর তার কাছ থেকে মামুন ঘুষ খেয়েছিলেন। পরে তিনি মামুনের বিরুদ্ধে রাজসাক্ষী হন।

এ ব্যাপারে প্রতিবাদ জানিয়ে গ্লোব ফার্মা বলে, ‘কিছু গণমাধ্যমে গিয়াসউদ্দিন আল মামুনের কারাদণ্ডের এ সংবাদে প্রকাশিত মামলার বিবরণীর উদ্ধৃতি দিয়ে উল্লেখ করা হয় গ্লোব ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান এম শাহজাদ আলীদর নাম।

মূলতঃ এম শাহজাদ আলী নামের কারো সঙ্গে গ্লোব ফার্মাসিউটিক্যালসের কোন সম্পর্ক নেই। গ্লোব ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান হলেন মো. হারুনুর রশীদ। এই প্রতিষ্ঠানের অন্যতম পরিচালক হলেন মো. মামুনুর রশীদ কিরণ এমপি। তিনি নোয়াখালী-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য। গিয়াসউদ্দিন আল মামুনের কারাদ-ের আদেশের সারাংশে কোথাও গ্লোব ফার্মাসিউটিক্যালসের নাম নেই।

গ্লোব ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান মো. হারুনুর রশীদ বলেন, ‘কোনও সংবাদ প্রকাশ করার আগে সত্যতা যাচাই করা উচিত। বাংলাদেশে গ্লোব ফার্মাসিউটিক্যালস নামের প্রতিষ্ঠান একটি। এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে যার নাম উল্লেখ করা হয়েছে এমন কাউকে আমরা চিনিও না।

তাছাড়া গ্লোব ফার্মাসিউটিক্যালস ওষুধের ব্যবসায় খুব পরিচিত একটি নাম। এই প্রতিষ্ঠান যে টেন্ডারের কোনো কাজ করে না তাও সবাই জানেন।

গ্লোব ফার্মাসিউটিক্যালসের নাম জড়িয়ে ভুয়া একজনকে চেয়ারম্যান হিসেবে দেখিয়ে গিয়াসউদ্দিন আল মামুনের কারাদণ্ডের সংবাদ প্রকাশ করার তীব্র নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, ‘আমাদের গ্লোব ফার্মাসিউটিক্যালসের সাথে গিয়াসউদ্দিন আল মামুনের কোনো ধরনের সম্পর্ক কখনই ছিল না।

ঢাকাটাইমস/২৭এপ্রিল/ইএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

নাটক রূপান্তর: দুঃখ প্রকাশের পর এবার বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ ওয়ালটনের

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে ওয়ালটনের আইনি নোটিশ, চুক্তি বাতিল

কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫১তম সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কর্মসংস্থান ব্যাংকের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালকের শ্রদ্ধা

বিসিএসআইআর ও গাজীপুরের লিজেন্ট এগ্রোপ্লাসের মধ্যে চুক্তি 

কর্মসংস্থান ব্যাংকের এমডিকে বিএইচবিএফসি’র সংবর্ধনা 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের পদোন্নতিপ্রাপ্ত ডিএমডিদের শ্রদ্ধা

উপব্যবস্থাপনা পরিচালক হলেন অগ্রণী ব্যাংকের আবুল বাশার

প্রিমিয়ার ব্যাংক এবং নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি 

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :