এখনো সংকটাপন্ন সুবীর নন্দী

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৯, ১২:১৬

দেশের কিংবদন্তি সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা এখনো সংকটাপন্ন। তার মস্তিষ্কের অবস্থা ভালো না। ফুসফুসের প্রদাহ নিয়ে এখনো ঝুঁকি রয়েছে। শিল্পীর স্বাস্থ্য সম্পর্কে এসব জানান জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন।

সুবীর নন্দী দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ঢাকার সিএমএইচের আইসিইউতে লাইফ সাপোর্টে রয়েছেন। সেখানে তিনি ব্রিগেডিয়ার জেনারেল ডা. তৌফিক এলাহির তত্ত্বাবধানে চিকিৎসাধীন। পাশাপাশি সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে তার চিকিৎসা চলছে।

একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুবীর নন্দীকে গত ১৪ এপ্রিল সিএমএইচে ভর্তি করা হয়। এদিন ট্রেনযোগে শ্রীমঙ্গল থেকে ঢাকায় আসার পথে কয়েকবার তিনি বমি করেন, গলায় প্রচন্ড ব্যথা অনুভব করেন। খুব অসুস্থ বোধ করায় বিমানবন্দর স্টেশনে নেমে দ্রুত তাকে সিএমএইচে নেয়া হয়। সেখানে নেয়ার কিছুক্ষণ পর তার হার্ট অ্যাটাক হয়। এরপরই তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।

বরেণ্য এ গায়কের মেডিকেল ইতিহাস থেকে জানা যায়, তিনি বহুদিন ধরে দীর্ঘমেয়াদী কিডনি রোগে ভুগছেন ও ডায়ালাইসিস নিচ্ছেন। ২০১৩ সালে আমেরিকায় তার বাইপাস সার্জারি হয় এবং এ বছরের ফেব্রুয়ারিতে আবার এনজিওপ্লাস্টি করা হয়। সিএমএইচের ইমার্জেন্সিতে হার্ট অ্যাটাক হওয়ার আগে তার রক্তে পটাশিয়ামের মাত্রা ছিল অনেক বেশি।

ঢাকাটাইমস/২৮এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :