বিডিজবসে বিদেশগামীদের জন্য চাকরির খবর

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৯, ১৮:০৩

বিদেশগামী কর্মীদের চাকরির খবর দিতে নতুন ওয়েবসাইট চালু করলে বিডিজবস ডটকম। এখন থেকে বিদেশ ডট বিডিজবস ডটকম (bdesh.bdjobs.com) ওয়েবসাইট থেকে বিদেশি চাকরির খবর পাওয়া যাবে। একই সুবিধা পাওয়া যাবে অ্যাপের মাধ্যমেও। 

বিডিজবসের সঙ্গে যৌথভাবে এ সেবার চালু করেছে জাতিসঙ্গের অঙ্গ প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম), প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং ব্যুরো অব ম্যানপাওয়ার এমপ্লয়মেন্ট অ্যান্ড ট্রেনিং (বিএমইটি)।

আজ রাজধানীর একটি হোটেলে বিডিজবসের এই সেবার উদ্বোধন ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাশরুর,  আইএমও’র ডেপুটি মিশন প্রধান শ্যারণ ডিমানশ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাসরিন জাহান, বিএইটি এর মহাপরিচালক সেলিম রেজা এভং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস মহাসচিব শামিম আহমেদ।

ফাহিম মাশরুর বলেন, ‘বিদেশি চাকরি প্রার্থীরা যাতে নিরাপদে এবং স্বাচ্ছন্দ্যে বিদেশ যেতে পারে, তারা যেনো কোন প্রকার প্রতারণার শিকার না হয় সেই প্রচেষ্টা থেকেই বিডিজবস ডটকম এ উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত হয়েছে।’

আইএমও’র মিশন প্রধান শ্যারণ ডিমানশ আশা করেন এই জব সাইটের মাধ্যমে বিদেশগামী কর্মীরা সময়মত বিদেশ চাকরির সঠিক তথ্য পাবেন এবং বিভ্রান্তি ছাড়াই বিদেশে চাকরি পাবেন। 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব  নাসরিন জাহান বলেন, বিদেশে প্রচুর কাজের সুযোগ রয়েছে। কিন্তু কোথায় কী ধরনের চাকরি আছে  সে ব্যাপারে অনেকেই ওয়াকিবহাল নয়, তাই এই ওয়েবসাইটের মাধ্যমে বিদেশগামী কর্মীদের চাকরি খোঁজা সহজতর হলো।

অনুষ্ঠানে জানানো হয়,  বিদেশ ডট বিডিজবস ডটকমে শুধুমাত্র সরকার কর্তৃক অনুমোদিত রিক্রুটিং এজেন্টদের দেওয়া বিদেশি চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশ করবে। চাকরি প্রার্থীদের আবেদনপত্রগুলো সরাসরি মূল রিক্রুটিং এজেন্টদের কাছে চলে যাবে। ফলে চাকরি প্রার্থীদের যেমন প্রতারিত হওয়ার সম্ভাবনা থাকবে আবার রিক্রুটিং এজেন্টরাও অল্প সময়ে তাদের প্রয়োজনীয় দক্ষতা সম্পন্ন লোকবল খুঁজে পাবেন। 

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :