বিকালে সিঙ্গাপুর নেয়া হচ্ছে সুবীর নন্দীকে

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ২৯ এপ্রিল ২০১৯, ২৩:০৫ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯, ১৪:৫৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হচ্ছে প্রখ্যাত সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে। আজ সোমবার বিকালে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের নেয়ার প্রস্তুতি গতকাল থেকেই শুরু হয়েছে।

রবিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন একথা জানান। তিনি পরিবারের পক্ষ থেকে তিনি সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে সুবীর নন্দীর চিকিৎসা হবে জানিয়ে তিনি বলেন, ‘তার চিকিৎসা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি মন দিয়ে সব শুনেছেন। এরপর তিনি সুবীর নন্দীকে দ্রুত সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশের পর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে যোগাযোগ করা হয়েছে। সেখান থেকে সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে সবুজ সংকেত পাওয়া গেছে। আজ সোমবার বিকালে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হবে।’

বর্তমানে সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা মোটেও ভালো নয় বলেও জানান সামন্ত লাল সেন। তিনি সবার কাছে শিল্পীর সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুবীর নন্দীকে গত ১৪ এপ্রিল সিএমএইচে ভর্তি করা হয়। এদিন ট্রেনযোগে শ্রীমঙ্গল থেকে ঢাকায় আসার পথে কয়েকবার তিনি বমি করেন, গলায় প্রচন্ড ব্যথা অনুভব করেন।

খুব অসুস্থ বোধ করায় বিমানবন্দর স্টেশনে নেমে দ্রুত তাকে সিএমএইচে নেয়া হয়। সেখানে নেয়ার কিছুক্ষণ পর তার হার্ট অ্যাটাক হয়। এরপরই তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।

বরেণ্য এ গায়কের মেডিকেল ইতিহাস থেকে জানা যায়, তিনি বহুদিন ধরে দীর্ঘমেয়াদী কিডনি রোগে ভুগছেন ও ডায়ালাইসিস নিচ্ছেন। ২০১৩ সালে আমেরিকায় তার বাইপাস সার্জারি হয় এবং এ বছরের ফেব্রুয়ারিতে আবার এনজিওপ্লাস্টি করা হয়।

ঢাকাটাইমস/২৯এপ্রিল/বিইউ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :