সিসিকের প্রতিটি ওয়ার্ড হবে মডেল: মেয়র

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯, ১৭:১৭
ফাইল ছবি

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট নগরীর প্রতিটি ওয়ার্ড হবে একটি মডেল ওয়ার্ড। সে লক্ষ্যে তারা কাজ শুরু করেছেন। আজ সোমবার সকালে নগর ভবনে ইউনিসেফ আয়োজিত এক সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন মেয়র।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মেয়র বলেন, 'নগরীর অন্যতম সমস্যা হলো যত্রতত্র কলোনি। এসব কলোনিতে বসবাসকারী নারী ও শিশুরা মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে বসবাস করছেন। তাদের বাসস্থান, স্বাস্থ্য ও শিক্ষার উন্নতি হলেই ওয়ার্ড হবে একটি আদর্শ ও মডেল ওয়ার্ড।

সিলেট নগরীতে এখন বর্জ্য সমস্যা তেমন একটা নেই দাবি করে মেয়র বলেন, ‘যা আছে তা নগরবাসীর সচেতনতা বাড়ালেই নগরী গড়ে উঠবে ক্লিন সিটিতে। নিজের বাসাবাড়ির মতো নগরীকেও নিজের বাসভবন হিসেবে ভাবতে হবে। বাসাবাড়ি পরিষ্কার রাখতে পারলে নগরকেও পরিষ্কার রাখা সম্ভব।'

মেয়র বলেন, ‘সিলেট নগরীর প্রতিটি ওয়ার্ড হবে একটি মডেল ওয়ার্ড। সে লক্ষ্যে কাজ শুরু করেছেন হয়েছে। তবে একসঙ্গে সব কটি মডেল ওয়ার্ডে পরিণত করা যাবে না। প্রাথমিকভাবে একটি ওয়ার্ডকে টার্গেট করে কাজ শুরু করতে হবে।’

সভায় সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, ইউনিসেফ ঢাকার ওয়াশ স্পেশালিষ্ট মো. শফিকুল আলম, নিউট্রেশন অফিসার মুনীরা পারভীন, সিলেটের ওয়াশ অফিসার আবু কামরুল আলম, ইউনিসেফ সিলেটের হেলথ অফিসার ডা. মো. খালেকুজ্জামান, ইউনিসেফ সিলেটের নিউট্রেশন অফিসার নিম্মী হোসাইন, প্রোগ্রাম অফিসার উম্মে কুলসুম নিপুনসহ সিসিকের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :