ক্লুলেস দুই হত্যার তিন বছর পর প্রধান আসামি গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯, ১৮:১০

কুমিল্লায় ক্লুলেস দুটি হত্যা মামলার তিন বছর পর প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রবিবার জেলার মুরাদনগর উপজলার কোম্পানীগঞ্জ এলাকা থেকে আনিস নামের ওই আসামিকে গ্রেপ্তার করা হয়। আনিস স মিল মিস্ত্রী সৈয়দ জামাল ও ব্রিকফিল্ডের দারোয়ান আবুল বাশার হত্যাকা-ে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

আনিস জেলার সদর দক্ষিণ উপজেলার বল্লভপুর গ্রামের মৃত সফিক মিয়ার ছেলে।

পিবিআই কুমিল্লার প্রধান অতিরিক্ত পুলিশ সুপার ওসমান গণি প্রেস ব্রিফিংয়ে জানান, ২০১৬ সালের জুন মাসে পারিবারিক বিরোধের জেরে সদর দক্ষিণের ভল্লবপুরে ইসলামিয়া ব্রিকফিল্ডে সৈয়দ জামালকে শ্বাসরোধ হত্যা করে আনিস, সোহেল শহীদ, রানা ও ফজলসহ আসামিরা। এ ঘটনায় বাদী হয়ে সদর দক্ষিণ থানায় জামালের দ্বিতীয় স্ত্রী শাহানা বেগম মামলা করেন।

এই হত্যাকা- দেখে ফেলায় একই আসামি ২৫ দিনের মাথায় গলাকেটে হত্যা করে ইসলামিয়া ব্রিকফিল্ডের দারোয়ান আবুল বাশারকে। এ ঘটনায় বাশারের স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে সদর দক্ষিণ থানায় আরো একটি মামলা করেন।

থানা পুলিশের পর এই দুই হ্যাকাণ্ডের তদন্তের ভার পিবিআই কুমিল্লাকে দেয়া হলে তিন বছর পর এই হত্যা মামলা দুটির রহস্য উদঘাটিত হয়।

নিহত জামাল কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার প্রতাপপুর গ্রামের মৃত খালেক হোসেনের ছেলে। বাশার একই উপজেলার ভল্লবপুর গ্রামের মৃত সিদ্দিক মিয়ার ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ওসমান গণি আরও জানান, স মিল মিস্ত্রী সৈয়দ জামালের স্ত্রী রেহানা বেগমের সঙ্গে পরকীয়া সম্পর্ক ছিল আনিছের।

রবিবার জেলার মুরাদনগর জেলার কোম্পানীগঞ্জ এলাযকা থেকে আনিসকে গ্রেফতার করা হয় এবং ২৮ এপ্রিল আনিস এই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানায় পিবিআই। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে আসামী আনিছকে কারাগারে পাঠানো হয়েছে। এই দুটি হত্যা মামলায় শহীদ নামে আরো একজন কারাগারে রয়েছে।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :