বগুড়ায় বিএনপির পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯, ২০:০৯

বগুড়ায় সকালে ও সন্ধ্যায় জেলা বিএনপির দুটি পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। দীর্ঘ আট বছর পর বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ আসে দলের হাইকমান্ড থেকে। সেই আলোকে আহ্বায়ক কমিটি গঠন নিয়ে দলটির শীর্ষ নেতারা দুই ভাগে বিভক্ত হয়ে যান। সোমবার সকালে এক গ্রুপ আহ্বায়ক কমিটি ঘোষণা দেয়ার পর সন্ধ্যায় অন্য গ্রুপ পাল্টা কমিটি ঘোষণা দেয়। এতে বগুড়ায় বিএনপির দীর্ঘদিনের ফাটল স্পষ্ট হয়ে উঠেছে।

সকালে বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম আহ্বায়ক কমিটি গঠনের জন্য সভা ডাকেন। সেই সভায় সিনিয়র নেতাদের উপস্থিতি ছিল না। তারা ওই সভা বর্জন করেন। পরে বর্তমান কমিটির সভাপতি সাইফুল ইসলামকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকে যুগ্ম আহ্বায়ক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

এদিকে ওই কমিটিকে প্রত্যাখ্যান করে সন্ধ্যায় দলের অন্য গ্রুপের সিনিয়র নেতারা আহ্বায়ক কমিটি ঘোষণা দেন। এই কমিটিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সভাপতি একেএম মাহবুবর রহমানকে আহ্বায়ক এবং যুগ্ম আহ্বায়ক জেলা বিএনপির চলমান সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলালের নাম ঘোষণা করা হয়েছে। পরে ২১ অথবা ৩১ সদস্যের একটি পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির তালিকা কেন্দ্রে পাঠানোর কথা বলেছে এই গ্রুপের নেতারা।

এসময় উপস্থিত ছিলেন- সাবেক সাংসদ হেলালুজ্জামান তালুকদার লালু, সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা, আহসানুল তৈয়ব জাকির, মতিউর রহমান মতি, মাহবুবুর রহমান বকুল, আলী আজগর তালুকদার হেনা, মঞ্জুরুল হক মঞ্জু, রাফি পান্না, এরফানুর রহমান রেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে এমআর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, শেখ তাহা উদ্দিন নাহিন, তৌহিদুল আলম মামুন, সাংগঠনিক সম্পাদকদের মধ্যে খায়রুল বাশার ও আরাফাতুর রহমান আপেলসহ সাবেক সংসদ সদস্যরা।

এ বিষয়ে নতুন কমিটির একপক্ষের আহ্বায়ক সাইফুল ইসলাম জানান, কেন্দ্রীয় কমিটি দুই সপ্তাহের মধ্যে জেলার আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ দেয়। সেই সিদ্ধান্ত মোতাবেক সোমবার সভা করা হয়েছে। সভায় সর্বসম্মত সিদ্ধান্তে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

সিনিয়র নেতাদের সভা বয়কটের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, কেউ সভা বয়কট করেছে এমনটি আমার জানা নেই। পূর্ণাঙ্গ কমিটিতে দলের ত্যাগী নেতাদের জায়গা দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

পাল্টা কমিটি গঠন প্রক্রিয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দলীয় কার্যালয়ে সর্বসম্মতভাবে কমিটি হয়েছে, এর বাইরে কোন কমিটি গঠনের সুযোগ নেই।

এদিকে জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার সভা বয়কটের বিষয়টি নিশ্চিত করে বলেন, সিনিয়র কোন নেতা বা সাবেক সংসদ সদস্যদের মধ্যে একমাত্র হাফিজুর রহমান ছাড়া ওই সভায় কেউ উপস্থিত হননি। তারা আগে থেকেই সিদ্ধান্ত নিয়ে এসে সভায় বসে একটি মনগড়া কমিটির ঘোষণা দিয়েছে। এর বিপরীতে সিনিয়র নেতারা বসে সন্ধ্যায় নতুন কমিটি ঘোষণা করেন তারা।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :