বিএসএমএমইউতে প্রতিদিন সাত হাজারের বেশি রোগীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০১৯, ২১:৩৯ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯, ২১:১৭

প্রতিদিন গড়ে সাত হাজারের বেশি রোগী মানসম্মত চিকিৎসাসেবা নিচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। ২২তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সোমবার বিএসএমএমইউ কর্তৃপক্ষ এতথ্য জানায়। এদিন আধুনিক অর্থ, হিসাব ও অডিট দপ্তর ও অটোমেশন কার্যক্রমেরও শুভ উদ্বোধন করা হয়।

আয়োজিত সংবাদ সম্মেলনে জুলফিকার রহমান খান বলেন, ‘২২ বছরে পদার্পণে আমাদের সামনে নতুন চ্যালেঞ্জ হলো প্রতিদিন গড়ে সাধারণ মানুষের আস্থা ও নির্ভরতার চিকিৎসাসেবা প্রতিষ্ঠান হিসেবে গড়ে ওঠা বিএসএমএমইউয়ের সুনাম ও মর্যাদা ধরে রাখার চ্যালেঞ্জ আমরা গ্রহণ করেছি।’

এ ছাড়া বিএসএমএমইউয়ের সাধারণ জরুরি বিভাগ অতি শিগগিরই চালু হবে। বিএসএমএমইউয়কে আরো বেশি গবেষণাধর্মী ও সেবামুখী করতে ইনস্টিটিউশনাল প্রাকটিস ব্যবস্থা সম্প্রসারণ করা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ‘২০১৮ সালের এপ্রিল মাসে শাহবাগের বেতার ভবনের জায়গা আমার বুঝে পেয়েছি। এটাও আমাদের একটি বড় অর্জন। একই মাসে ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিসঅর্ডার অ্যান্ড অটিজম ইপনা পূর্ণাঙ্গ ইনস্টিটিউট হিসেবে অনুমোদন লাভ করে।’

গত বছর রোগীদের সুবিধার্থে হেপাটোবিলিয়ারি, পেনক্রিয়েটিক ও লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারি বিভাগ, কলোরেক্টাল সার্জারি বিভাগ, ফিটোমেটার্নাল, গাইনি অনকোলজি, শিশু কার্ডিওলজি, বক্ষব্যধিসহ বেশ কয়েকটি নতুন বিভাগ চালু হয়েছে। অতি শিগগিরই বিএসএমএমইউয়ের ক্যাডাভেরিক কিডনি ও লিভার ট্রান্সপ্ল্যান্ট শুরু হবে।

সেখানে আরো উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (শিক্ষা) সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখ। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুল হান্নান, প্রক্টর সৈয়দ মোজাফফর আহমেদ, হাসপাতাল শাখার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, প্রচার উপ-কমিটির সদস্য সচিব আবু তাহের, আপ্যায়ন উপ-কমিটর সদস্য সচিব আলী ইমরান, পরিচালক (অর্থ ও হিসাব) আবদুস সোবহান, প্রধান সম্পত্তি কর্মকর্তা কে এম শরীফুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

দেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা, ঢাকা কতটা ঝুঁকিতে?

বিশ্ব ম্যালেরিয়া দিবস: জানুন মশাবাহিত এ রোগ প্রতিরোধের উপায়

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :