ওয়ার্নার ঝড়ে আশা বাঁচাল হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৯, ০৯:২৮

ঘরের মাঠে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের পথে আরও এক ধাপ এগিয়ে গেল সানরাইজার্স হায়দরাবাদ। সোমবার উপলে প্রীতি জিন্তার দলকে ৪৫ রানে হারায় গতবারের রানার্স আপ সানরাইজার্স। ২১৩ রান তাড়া করে ৮ উইকেটে ১৬৭ রানে থেমে যায় কিংস ইলেভেন ইনিংস।

হায়দরাবাদের কাছে হেরে প্লে-অফের রাস্তা থেকে আরও দূরে সরে গেল কিংস ইলেভেন। বড় রান তাড়া করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই ক্রিস গেইলের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় প্রীতি জিন্তার দল। ব্যক্তিগত ৪ রানে খলিল আহমেদের বলে ডাগ-আউটে ফেরেন গেইল। লোকেশ রাহুল একদিক ধরে রাখলেও অন্য প্রান্তে নিয়মিত উইকেট হারায় কিংস ইলেভেন। রাহুলের দুরন্ত ইনিংসেও জয় থেকে ৪৫ রান দূরে থেমে যায় রবীচন্দ্রন অশ্বিনরা। ৫৬ বলে ৫ ছক্কা ও চারটি বাউন্ডারির সাহায্যে ৭৯ রানে আউট হন।

সানরাইজার্সের ম্যাচ জয়ে বড় ভূমিকা নেন স্পিনার রশীদ খান। ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন হায়দরাবাদের এই আফগান লেগ-স্পিনার। ব্যাট হাতে ওয়ার্নার ও বল হাতে রশীদ দুই দলের পার্থক্য গড়ে দেন। মায়াঙ্ক আগরওয়াল (২৭), ডেভিড মিলার (১১) এবং ক্যাপ্টেন অশ্বিনকে শূন্য রানে ডাগ-আউটে ফেরান রশীদ। ক্রমশ বিধ্বংসী হয়ে ওঠা পুরানকে ফেরান খলিল। ১০ বলে দু’টি চার ও দু’টি ছক্কা-সহ ২১ রান করেন পুরান।

এর আগে ডেভিড ওয়ার্নারের বিধ্বংসী ব্যাটিংয়ে ৬ উইকেটে ২১২ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। ওয়ার্নারের সঙ্গে এদিন সানরাইজার্সের ইনিংস শুরু করেন ঋদ্ধিমান সাহা। চলতি আইপিএলে পাওয়ারপ্লেতে (৬ ওভার) সবচেয়ে বেশি ৭৭ রান তোলে সানরাইজার্স। ওপেনিং জুটিতে ৭৮ রান যোগ করেন। ৬.২ ওভারে প্রথম উইকেট হারায় সানরাইজার্স। ১৩ বলে একটি ছক্কা ও তিনটি বাউন্ডারির সাহায্যে ব্যক্তিগত ২৮ রানে ডাগ-আউটে ফেরেন ঋদ্ধিমান। ঋদ্ধি আউট হওয়ার পর পরের দশ ওভারে কিংস ইলেভেন বোলারদের নিয়ে ছেলেখেলা করেন ওয়ার্নার। শেষ পর্যন্ত ব্যক্তিগত ৮১ রানে ডাগ-আউটে ফেরেন অজি বাঁ-হাতি ওপেনার। ৫৬ বলের ইনিংসে সাতটি বাউন্ডারি ও দুইটি ছক্কা হাঁকান ওয়ার্নার। এছাড়া মনিশ পান্ডে ২৫ বলে ৩৬ এবং মোহম্মদ নবী ১০ বলে ২০ রান করেন।

এই হারের ফলে ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ছয় নম্বরে থাকল কিংস ইলেভেন। লিগে তাদের শেষ দুইটি ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। আর সানরাইজার্স লিগে তাদের শেষ দুইটি ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। এর পর থেকে অবশ্য আর ওয়ার্নারকে পাবে না হায়দরাবাদ। বিশ্বকাপে দেশের প্রস্তুতি শিবিরে যোগ দিতে ফ্র্যাঞ্চাইজির দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছেন বাঁ-হাতি অজি ওপেনার।

(ঢাকাটাইমস/৩০ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :