১০ শতাংশ বেতন কর্তনের প্রতিবাদে ফরিদপুরে শিক্ষকদের বিক্ষোভ

ফরিদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৯, ১৪:৫৪

অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মূল বেতন থেকে ১০ শতাংশ কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ-মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারকলিপি দিয়েছে শিক্ষক সমিতি।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসব কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন উপজেলার কয়েকশত শিক্ষক।

গত ১৫ এপ্রিল অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মূল বেতন থেকে ১০ শতাংশ কর্তনের ওই প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। যা ইতিপূর্বে ৬ শতাংশ হারে কর্তন করা হতো। প্রজ্ঞাপনে জানানো হয়েছে, এখন থেকে ৪ শতাংশ বাড়িয়ে ১০ শতাংশ হারে কর্তন করা হবে।

শিক্ষক নেতারা বলেন, ‘বর্তমান শিক্ষাবান্ধব সরকার দেশের বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা বাড়িয়েছে। অথচ বর্ধিত হারে বেতন কর্তনের প্রজ্ঞাপন জারি করেছে। এই ঘোষণায় দেশের শিক্ষক সমাজ দারুণভাবে মর্মাহত ও ক্ষুব্ধ হয়েছে। আমরা সরকার প্রধানের কাছে বিষয়টি বাতিলের দাবি করছি।’

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রোকসানা রহমানের কাছে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন শিক্ষক নেতারা।

এসব কর্মসূচিতে অংশ নেন জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, সদর উপজেলার শিক্ষক নেতা মুহম্মাদ জয়নুল আবেদিন, মনিরুল ইসলাম, সাইদুর রহমান পান্না, আবু জাফর শেখ প্রমুখ ।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :