অস্ট্রিয়ায় কিশোরগঞ্জ সমিতির বর্ষবরণ

হাসান তামিম, অস্ট্রিয়া
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৯, ২২:৩০

অস্ট্রিয়ায় কিশোরগঞ্জ সমিতির পহেলা বৈশাখ-১৪২৬ উপলক্ষে এক আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়েছে। বিকালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার স্থানীয় হলরুমে এই অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দুতাবাসের রাষ্টদুত এম আবু জাফর এবং বিশেষ অতিথি ছিলেন সালমা জাফর।

কিশোরগঞ্জ সমিতির সভাপতি রুহি দাস সাহার সভাপতিতে এবং ডা. অনুপমা হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন- কিশোরগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক সোলায়মান শাহ, বাংলাদেশ দূতাবাসের কনসুলার ভলফগাং ভেনিংগার, বায়েজিদ মীর এবং সিরাজ চৌধুরী, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নাজ্রুল ইসলাম, বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল কবির, সহ-সভাপতি আকতার হোসেন, অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের আহবায়ক ইয়াসিম মিয়া বাবুসহ প্রবসী বাংলাদেশিরা।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের মাধ্যমে মূল আনুষ্ঠানিকতা শুরু করা হয়। পরে কিশোরগঞ্জ সমিতির সভাপতি রুহি দাস সাহা কিশোরগঞ্জ সমিতির পহেলা বৈশাখ উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদের বাণী পাঠ করে শোনান। রাষ্ট্রপতি তার বাণীতে কিশোরগঞ্জ সমিতিকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানান এবং অস্ট্রিয়ার ভিয়েনায় কিশোরগঞ্জ সমিতি পহেলা বৈশাখ উদযাপন করছে শুনে খুব আনন্দিত।

প্রধান অতিথি রাষ্ট্রদূত এম আবু জাফর বলেন, পহেলা বৈশাখ ১৪২৬ উপলক্ষে কিশোরগঞ্জ সমিতির সভাপতিকে অভিনন্দন জানান।

তিনি বলেন, মঙ্গল শোভাযাত্রা ২০১৬ সালে ইউনোস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যে স্থান পেয়েছে যা প্রবাসী বাঙালিদের মর্যাদা বৃদ্ধি করেছে। এছাড়াও আমন্ত্রিত অতিথিরা পহেলা বৈশাখ উপলক্ষে ভিয়েনাস্থ কিশোরগঞ্জবাসীকে অভিনন্দন জানান।

আলোচনা সভা শেষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :