পাকিস্তানকে হারালো বাংলাদেশের তরুণরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০১৯, ১৭:১৩

বাংলাদেশ সফরে আসা পাকিস্তান অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলকে হারিয়ে নিজেদের শুরুটা ভালোই করলো বাংলাদেশ। দুটি তিনদিনের ম্যাচের প্রথমটিতে স্বাগতিকরা সফরকারী পাকিস্তানকে হারিয়েছে ৫ উইকেটে। ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যান সাকিব শাহরিয়ার। এই জয়ে রিহাদ খানের দলটি ১-০ ব্যবধানে এগিয়ে গেল।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান নিজেদের প্রথম ইনিংসে তোলে ১৪৮ রান। জবাবে, বাংলাদেশ ১৩৯ রানেই অলআউট হয়। কিছুটা এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে পাকিস্তান সবকটি উইকেট হারিয়ে তোলে ১১০ রান। বাংলাদেশের জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ১২০ রান। ৫ উইকেট হারিয়ে টাইগাররা তোলে ১২১ রান।

প্রথম ইনিংসে পাকিস্তানের সর্বোচ্চ রান আসে মোহাম্মদ মুশতাকের ব্যাট থেকে। ৩৯ রানে বিদায় নেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন উমর ইমান। বাংলাদেশের মুশফিক হাসান ৩৭ রানে চারটি এবং আশিকুর রহমান ২২ রানে দুটি উইকেট নেন। প্রথম ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ রান করেন সাকিব শাহরিয়ার। ৪৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন মফিজুল ইসলাম রবিন। পাকিস্তানের খালিদ খান ৩৩ রানে ৫টি এবং আহমাদ খান ৩৮ রানে তিনটি উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৪৪.৩ ওভারে গুটিয়ে যায় পাকিস্তান। সর্বোচ্চ ৪৮ রান করেন সামির সাকিব। ২৪ রান করেন আহমাদ খান। বাংলাদেশের আশিকুর রহমান ২১ রানের বিনিময়ে চারটি এবং মাহফুজুর রহমান রাব্বি ৩৮ রানে নেন চারটি উইকেট।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সাকিব শাহরিয়ার আবারো খেলেন সর্বোচ্চ রানের ইনিংস। আগের ইনিংসে ৭ রানের জন্য ফিফটি না পেলেও দ্বিতীয় ইনিংসে ৬৫ রান করেন। অধিনায়ক রিহাদ খান করেন ১৮ রান। পাকিস্তানের ফরহাদ খান ১৭ রানে একটি এবং আহমাদ খান ২৬ রানে একটি উইকেট পান। বাংলাদেশ ৩৮.৫ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে।

দুই দলের পরের সবগুলো ম্যাচ হবে খুলনায়। শেখ আবু নাসের স্টেডিয়ামে আগামী ৫ মে সিরিজের দ্বিতীয় তিনদিনের ম্যাচটি শুরু হবে। এরপর দুই দল লড়বে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে। ১০, ১২, ১৫ মে ওয়ানডে গুলো অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১মে/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :