আইপিএলে নিষিদ্ধ হতে পারে পাঞ্জাব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০১৯, ০৯:৫০

চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রায়্যালসের পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে নির্বাসিত হতে পারে কিংস ইলেভেন পাঞ্জাব। চলতি মৌসুমের শেষেই শাস্তির মুখে পড়তে হতে পারে প্রীতি জিন্তাদের ফ্র্যাঞ্চাইজিকে।

স্পট ফিক্সিং ও বেটিং কাণ্ডে জড়িয়ে আইপিএল থেকে দু’বছরের জন্য নির্বাসিত হয়েছিল চেন্নাই ও রাজস্থান। দলের ক্রিকেটারদের দূর্নীতিতে যুক্ত থাকার জন্য নয়, বরং টিম মালিকদের অপরাধের শাস্তি পেতে হয়েছিল দু’টি ফ্র্যাঞ্চাইজিকে। এবার একইভাবে পাঞ্জাব দলও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) রোষের মুখে। যদিও এক্ষেত্রে কারণটা একটু ভিন্ন।

নিষিদ্ধ ড্রাগ রাখার দায়ে পাঞ্জাবের অন্যতম মালিক নেস ওয়াদিয়ার কারাদণ্ড হয়েছে জাপানে। নিয়ম অনুযায়ী কোনো আইপিএল দলের মালিক মাঠে ও মাঠের বাইরে দুর্নীতিতে যুক্ত থাকলে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিকে নির্বাসিত করতে পারে বোর্ড। আসলে আইপিএলের ভাবমূর্তী ক্ষুন্ন হতে পারে, এমন কোনো বিষয়কেই বরদাস্ত করতে নারাজ বিসিসিআই। এক্ষেত্রে নেসের সঙ্গে আইপিএলের নাম জুড়ে যাওয়ায় মাঠের বাইরের এই ঘটনায় ভারতীয় বোর্ড ও মেগা টুর্নামেন্টের গৌরব ধাক্কা খেতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

আইপিএলের নিয়মাবলীতে রয়েছে, ফ্র্যাঞ্চাইজির কোর গ্রুপ অর্থাৎ মালিকপক্ষের কোনো ধরনের আচরণে কোনো দল, লিগ, বোর্ড অথবা ক্রিকেট খেলা কলুষিত হলে সেই মালিকের ফ্র্যাঞ্চাইজিকে নির্বাসনে পাঠাতে পারে বোর্ড।

আপাতত বিসিসিআই বিষয়টি অনুসন্ধানের জন্য কমিশন গঠন করতে পারে। কমিশনের রিপোর্ট বোর্ডের ওমবাডসম্যানের কাছে পাঠানো হবে। ওমবাডসম্যান বিষয়টি নিয়ে চূড়ান্ত রায় দিলে শাস্তির মেয়াদ ঘোষণা করতে পারে বোর্ড।

(ঢাকাটাইমস/২ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

লঙ্কা প্রিমিয়ার লিগের দল কিনলেন দুই বাংলাদেশি

ধোনি নামতেই গ্যালারিতে ‘কান ফাটানো’ শোরগোল, ঘড়িতে ‘নয়েজ এলার্ট’

আইপিএলে একই ম্যাচে জরিমানা গুনলেন দুই অধিনায়কই

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়: অনুপস্থিত পাঁচ ক্রিকেটার

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরে স্মৃতিকাতর শাহরিয়ার নাফিস, আছে আক্ষেপও

রোনালদো নেই, সাদিও মানের জোড়া গোলে আল নাসরের জয়

সেমিফাইনালের আগে নিষেধাজ্ঞায় এমিলিয়ানো মার্টিনেজ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

এই বিভাগের সব খবর

শিরোনাম :