ঋণের দায়ে দেউলিয়া হয়েছিলেন বিগ-বি

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০২ মে ২০১৯, ১১:১৬

বলিউডের শাহেনশাহ বলে ডাকা হয় অমিতাভ বচ্চনকে। ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় মেগাস্টার তিনি। ধনী অভিনেতাদেরও অন্যতম। কিন্তু একটা সময় অমিতাভ বচ্চনও প্রবল অর্থকষ্টে ভুগেছিলেন। ছোট খাটো নানারকম কাজ করে জীবন চালাতেন।

এছাড়া নিজের কোম্পানি ‘এবিসিএল’ এর জন্য দেউলিয়া পর্যন্ত হয়ে গিয়েছিলেন। প্রচুর টাকা দেনা ছিল এই কোম্পানির। বিগ-বি’র এমন দুর্দিনে সাহায্যের হাত বাড়াতে চেয়েছিলেন ভারতের সবচেয়ে বড় ধনি মুকেশ আম্বানির বাবা ধীরুভাই আম্বানি।

আম্বানি পরিবার তখনও দেশটির প্রভাবশালী ব্যবসায়ীদের অন্যতম ছিল। এই পরিবারের কর্তা ধীরুভাইয়ের সঙ্গে অমিতাভের ছিল বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। ধীরুভাই চেয়েছিলেন বন্ধু অমিতাভের সব ঋণ শোধ করে দিতে। কিন্তু অভিনেতা তাতে সাড়া দেননি।

বহু বছর আগের ঘটনা। ধীরু ভাই সে সময় জানিয়েছিলেন, ‘একটি অনুষ্ঠানে আমার সঙ্গে অমিতজির দেখা হয়েছিল। কথা প্রসঙ্গে তার সমস্যার কথা জানতে পারি। পরে অফিসের একজন লোককে তার বাড়িতে পাঠাই প্রস্তাব দিয়ে। কিন্তু অমিতজি সরাসরি তা নাকচ করে দেন। বলেন, তার আত্মসম্মানে বাধবে।’

এরপর অবশ্য প্রভাবশালী ব্যবসায়ী ধীরুভাই আর কোনো রকম কথা বাড়াননি। পরে রাত-দিন একসঙ্গে খেটে কাজ করে অমিতাভ বচ্চন তার সমস্ত ঋণ ঠিকই পরিশোধ করেছিলেন। এত বছর পরে সম্প্রতি টুইটারে একটি পোস্ট দিয়ে এই গল্প অমিতাভই শেয়ার করেছেন।

ঢাকাটাইমস/২ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :