চাঁদপুর থেকে সব রূটের লঞ্চ চলাচল বন্ধ

প্রকাশ | ০২ মে ২০১৯, ১৭:১৬

চাঁদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’ দেশের সমুদ্র উপকূলে এগিয়ে আসায় চাঁদপুর থেকে সব রুটের লঞ্চ চলাচল বন্ধ করেছে বিআইডাব্লিউ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে বিআইডাব্লিউটিএর চাঁদপুর বন্দর ও পরিবহন পরিদর্শক মাহতাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড়ে ক্ষতির আশঙ্কায় আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সারাদেশের লঞ্চ ও নৌ-যান চলাচল বন্ধ ঘোষণা করেছে। বিষয়টি জানতে পেরে আমরা যোগাযোগ করে চাঁদপুর থেকে সকল নৌ-যান চলচল বন্ধ ঘোষণা করি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লঞ্চসহ সকল নৌ-যান চলাচল বন্ধ থাকবে।

তিনি আরো জানান, বন্ধ ঘোষণার পূর্বে চাঁদপুর থেকে শিডিউল অনুযায়ী যাত্রীবাহী লঞ্চগুলো ছেড়ে গেছে। কিন্তু দুপুর ১২টার পর থেকে শিডিউলের সকল লঞ্চ বন্ধ রয়েছে।

এদিকে চাঁদপুর থেকে সব রূটের লঞ্চ চলাচল বন্ধ রাখায় যাত্রীদের লঞ্চঘাটে এসে দুর্ভোগে পড়তে হয়েছে। অনেককেই লঞ্চের অপেক্ষায় ঘণ্টার পর ঘণ্টা অপক্ষা করে চলে যেতে দেখা গেছে। আবার কেউ কেউ কখন লঞ্চ চলাচল স্বাভাভিক হবে, তার জন্য অপেক্ষা করছেন।

এদিকে অপরদিকে ঘূর্ণিঝড় ‘ফনি’ মোকাবেলায় চাঁদপুর জেলা সদরসহ সকল উপজেলা প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, ঘূর্ণিঝড়ের পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা প্রশাসনের সকলকে নিয়ে জরুরি বৈঠক করেছি। আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

ঢাকাটাইমস/০২মে/ইএস