প্যারিসে বাংলা স্কুলের বর্ষবরণ উৎসব

ফ্রান্স প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০১৯, ২২:৩৯

প্যারিসের লা করনভের পাসাজ দো লা ক্রোয়া ব্লয়ে ফ্রেঞ্চ-বাংলা স্কুলের বাংলা বর্ষবরণ উৎসব উদযাপিত হয়েছে। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মধ্যদিয়ে স্কুল প্রাঙ্গণে বাংলা নববর্ষকে বরণ করা হয়। স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে তাদের অভিভাবকেরাও উপস্থিত ছিলেন।

প্রথম পর্বে ফ্রেঞ্চ-বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি এবং মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি জামিরুল ইসলামের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন- ফ্রান্সের প্যারিসে বাংলাদেশ দূতাবাসের হেড অব কাউন্সিলর মাহবুব আলমসহ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের কামরুল হাসান বকুল, আশরাফুল ইসলাম, বলরাম রাজ ও আমীন খান হাজারী।

আরো বক্তব্য দেন স্কুলের পরিচালক ফাতেমা খাতুন, শিক্ষক সুমা দাস ও রাজশ্রী।

অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন তপন কুমার দাস, ফরহাদ হোসেন প্রমুখ।

দ্বিতীয় পর্বে স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে একক ও সমবেত সংগীত, নৃত্য, ছড়া ও কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করে শ্রেষ্ঠা, নিপসি, আরশী, জয়িতা, নিধুয়া, আনুশকা, ফাইজা, পার্থিব রাজ, অর্ক, দেব, চৈতী, নবনীতা, নবকুমার, লামিয়া, লীমা, সৌরভ, সূর্য, সায়ন্তন, প্রিয়ন্তী, ফুরকান, সাদিয়া, হাসিব, প্রিন্স, রাহীন, পিউ, রাধিকা, অনিশ, আকিল ও নিশিতা।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে সংগীত পরিবেশন করেন সুমা দাস, অতিথি শিল্পী মুন্নী খন্দকার, আতাউর রহমান বেনু, মৌসুমী চক্রবর্তী, সাইফুল ইসলাম ও অর্পিতা।

নৃত্য পরিবেশন করেন শরীফ, মিলি মারমা ও উহ্লাচিং মারমা। তবলায় সহযোগিতা করেন প্রদীপ দে ও অনুভব বড়ুয়া।

অনুষ্ঠানের শেষে শিক্ষার্থীদের মাঝে স্কুলের পক্ষ থেকে পুরস্কার বিতরণ করা হয়।

বর্ষবরণ অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন সুমা দাস, রাজশ্রী ও মতিউর।

(ঢাকাটাইমস/২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :